চলচ্চিত্র উৎসবে প্রসেনজিতের প্রশংসায় পঞ্চমুখ অদিতি


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৮:২৯ অপরাহ্ন, ১৩ই ডিসেম্বর ২০২৩


চলচ্চিত্র উৎসবে প্রসেনজিতের প্রশংসায় পঞ্চমুখ অদিতি
অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়, অভিনেত্রী অদিতি রাও হায়দরি - ছবি: সংগৃহীত

‘জুবিলি’ ওয়েব সিরিজে প্রসেনজিতের সাথে তার অভিনয় দর্শক বেশ দারুণ ভাবেই মনে রেখেছে। কলকাতা চলচ্চিত্র উৎসবের শেষ দিনে তার ‘বুম্বাদার’ সাথে কাটানো সময়ের স্মৃতিচারণ করলেন জনপ্রিয় অভিনেত্রী অদিতি রাও হায়দরি। চলতি বছরে ‘জুবিলি’ ওয়েব সিরিজে তার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে সমালোচকদের প্রশংসাও পেয়েছে। চলচ্চিত্র উৎসবের শেষ দিনে শহরে এসেছিলেন বলিউড এই অভিনেত্রী। ওয়েব সিরিজে অভিনীত সুমিত্রা (অদিতি) কুমারী চরিত্রটি নিয়ে যে পরিমাণ আলোচনা হয়েছে, ঠিক ততটাই আলোচনায় ছিলেন শ্রীকান্ত রায় চরিত্রটি। এই চরিত্রে অভিনয় করেছিলেন টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। নন্দনে পা রেখে এই সুপারস্টারের সাথে অভিনয়ের অভিজ্ঞতা ব্যক্ত  অদিতি রাও হায়দরি।


‘বম্বে টকিজ়’-এর প্রতিষ্ঠাতা হিমাংশু রায় এবং দেবিকা রানির জীবনের আদলে নির্মিত ‘জুবিলি’ ওয়েব সিরিজটি। অভিনেতাকে ‘বুম্বাদা’ বলেই সম্বোধন করলেন অদিতি রাও হায়দরি। 


অভিনেত্রী বলেন, বুম্বাদা অসাধারণ একজন অভিনেতা। খুবই ভাল মনের মানুষ। একটি অভিজ্ঞতাও শেয়ার করলেন অভিনেত্রী হায়দরি। শুটিং সেটে মাঝেমাঝেই মেকআপ ভ্যানে এসি বন্ধ থাকত। আমরা সবাই গরমে কুলকুল করে ঘামতাম। তবে দাদাকে দেখতাম, চুপচাপ বসে আছেন। প্রসেনজিৎ বিভিন্ন ভাবে তাকে অনুপ্রাণিত করেছেন বলেই জানালেন অভিনেত্রী অদিতি। 


‘বুম্বাদা’তে মুগ্ধ হায়দরি বলেন, চারশোরও বেশি সিনেমা করা এক জন অভিনেতা এখনও সমান উত্তেজনা নিয়েই সেটে আসেন এবং চরিত্র অনুযায়ী নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেন, সেটা উনাকে দেখে শিখলাম। দেখে এমন মনে হত, যেন এই প্রথম সেটে এলেন তিনি।


তিনি আরো জানালেন, জুবিলি’-র সেটে তাদের পুরো টিমের খেয়াল রাখতেন প্রসেনজিৎ। অদিতির ভাষায়, ‘আমার কাছে বুম্বাদা (প্রসেনজিৎ) পিতৃসুলভ একজন মানুষ।


কথা প্রসঙ্গে অদিতি জানান, কলকাতায় আসতে ভীষণ ভালো লাগে তার। বাংলায় সংস্কৃতির খুব কদর করা হয়। কারণ অদিতির মা শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী। তাই মায়ের সাথে মাঝেমধ্যেই কলকাতায় আসতাম। তবে আমি কিন্তু শুক্তো ও চচ্চড়ি খেয়ে বড় হয়েছি।


অদিতি বলেন, এক সময় পরিচালক অরিন্দম শীল তাঁর ব্যোমকেশের জন্য প্রস্তাব দিয়েছিলেন আমাকে। অনেক ইচ্ছে ছিল সিনেমাটি করার। কিন্তু শেষ পর্যন্ত আর করা হয়নি। বিভিন্ন আঞ্চলিক ভাষার ছবিতে অভিনয় করেছি আমি। আশা রাখি এ বার বাংলা ছবিতেও অভিনয় করব। সূত্র : আনন্দবাজার


এমএল/