বছরান্তে বিদ্যা সিনহা মিমের হিসাব-নিকাশ!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৫ অপরাহ্ন, ১৪ই ডিসেম্বর ২০২৩


বছরান্তে বিদ্যা সিনহা মিমের হিসাব-নিকাশ!
বিদ্যা সিনহা মিম - ছবি: সংগৃহীত

কাঁটাতারের বাঁধা পার করেই কলকাতার ‘মানুষ’ আসছে বাংলাদেশে। শুক্রবার (১৫ ডিসেম্বর) মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। এই সিনেমার আলাদা বিশেষত্ব আছে। কারণ, বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমাদ্দার ছবিটি নির্মাণ করেছেন। তবে এর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে কাজ করেছেন বিদ্যা সিনহা মিম। ফলে দেশের পেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেওয়া দর্শকদের জন্য আনন্দের ও উচ্ছ্বাসের।


আর আনন্দের খবর জানতেই যোগাযোগ করা হয় অভিনেত্রীর সাথে। ওপার বাংলার দর্শকের কাছ থেকে কেমন প্রতিক্রিয়া পেলেন, দেশের প্রত্যাশা কেমন? উত্তরে মিম সংবাদ মাধ্যমকে বলেন, ছবিটা দেখার পর কলকাতার অনেকেই আমাকে মেসেজে, ফোনে তাদের ভালোলাগার কথা জানিয়েছেন। আবার এমনও দেখেছি, ছবি হলে চলছিল, আমার যখন এন্ট্রি হলো, তখন দর্শকরা হাততালি ও শিস দিচ্ছিলেন। এছাড়া বেশকিছু ইতিবাচক রিভিউ চোখে পড়েছে। আর এখন নিজ দেশে ছবিটি মুক্তি পাচ্ছে। আশা করছি এখানকার দর্শকও পছন্দ করবেন।


‘মানুষ’ প্রসঙ্গে আরেকটু ভালোলাগা জানালেন অভিনেত্রী। সেটা এরকম যে, বড় ব্যাপার হলো, ছবিটির পরিচালক সঞ্জয়দা আমাদের দেশের মানুষ। তার পরিচালিত প্রথম ছবি টলিউডে, আর এটি মুক্তি পেলো ভারতে। এমনটা তো এর আগে হয়নি। সুতরাং এটাও একটা গর্বের বিষয়।


বেশ কয়েক বছর ধরেই মিম চেষ্টা করছেন গল্প ও চরিত্রনির্ভর সিনেমায় কাজ করতে। কিন্তু সেরকম চরিত্র খুব একটা পাচ্ছেন না বলে জানালেন তিনি। বললেন, আসলে অনেক ছবির প্রস্তাব পায়। তবে কাহিনী তো আমাকে টাচ করতে হবে। আর সেরকম পাইনি এখনও।


মিম বর্তমানে কোন ছবিতে কাজ করছেন জানতে চাওয়া হলে, অভিওনত্রী স্পষ্ট জবাবে বলেন, বিষয়টা সেরকম না। এই যেমন ওয়াহিদ তারেকের পরিচালনায় ‘দিগন্তে ফুলের আগুন’ নামের একটি সিনেমার কাজ শেষ করলাম। বর্তমানে পোস্ট প্রোডাকশন চলছে। আর এখন দেশে কয়টা ছবি হচ্ছে? এমন তো না যে অনেক ছবি হচ্ছে, আমিই শুধু করছি না। সেরকম তো না। যে গল্প-চরিত্র পড়ে আমি নিজে সন্তুষ্ট হতে পারবো, সেরকম কাজেেই অপেক্ষায় আছি আমি।


এমএল/