কক্সবাজার ৩: মনোনয়ন পত্র বাতিল, আবারও উচ্চ আদালতে যাচ্ছে ব্যারিস্টার মিজান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১৫ অপরাহ্ন, ১৫ই ডিসেম্বর ২০২৩


কক্সবাজার ৩: মনোনয়ন পত্র বাতিল, আবারও উচ্চ আদালতে যাচ্ছে ব্যারিস্টার মিজান
ব্যারিস্টার মিজান সাঈদ। ফাইল ছবি

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলের মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় অতিবাহিত হওয়ার ১১ দিন পর গত ১২ ডিসেম্বর কক্সবাজার ৩ সদর, রামু ও ঈদগাঁও আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র গ্রহণ করে ছিলেন রির্টানিং কর্মকর্তা।  উচ্চ আদালতের দেয়া এক আদেশের প্রেক্ষিতে এটি গ্রহণ করা হয়েছে। 


আরও পড়ুন: কক্সবাজার ৩-৪: ১০ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ 


শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে যাচাই বাছাই শেষে সেই মনোনয়ন পত্রটি বাতিল করা হয়েছে।


কক্সবাজার জেলা রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, উচ্চ আদালতের আদেশের কপিটি হাতে পাওয়ার পর মনোনয়ন পত্র গ্রহণ করা হয়েছি। এটি যাচাই বাছাইয়ের দিন শুক্রবার। যেখানে তিনি সমর্থন ভোটারদের এক শতাংশ স্বাক্ষর জমা দিয়েছেন যেখানে গড়মিল ও সংশ্লিষ্ট ভোটার স্বাক্ষর প্রদানের বিষয়টি অস্বীকার করেছেন। ফলে এটি বাতিল করা হয়েছে।


ব্যারিস্টার মিজান সাঈদ এই আসনটিতে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু ৩০ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ব্যারিস্টার মিজান সাঈদ মনোনয়ন পত্র দাখিলের করতে এসেছিলেন। কিন্তু বিকাল ৫ টা অতিক্রম হওয়ায় বর্তমান সংসদ সদস্য ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের আপত্তির প্রেক্ষিতে মনোনয়ন পত্রটি গ্রহণ করা হয়নি। বিষয়টি নিয়ে হাইকোর্টে যান ব্যরিস্টার মিজান সাঈদ। এবং আদালত মনোনয়ন পত্র দখলের জন্য আদেশ দেন।


আরও পড়ুন: কক্সবাজারের স্বপ্নের ট্রেনের টিকেটে সিন্ডিকেটবাজী


ব্যারিস্টার মিজান সাঈদ জানিয়েছেন, তাঁর মনোনয়ন পত্র যাতে গ্রহণ করা না হয় তার জন্য বিরোধীতা করা হয়েছে। এখন যে ভোটারদের স্বাক্ষর জমা দিয়েছেন তাও গোপনীয়তা রক্ষা হয়নি। হুমকির কারণে ভোটাররা স্বাক্ষর প্রদানের বিষয়টি অস্বীকার করেছেন বলে অবহিত হয়েছে। এব্যাপারে তিনি আবারও উচ্চ আদালতে যাবেন বলে জানান।


এই আসনে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। যাচাই বাছাইকালে ৪ জনের বৈধ হলেও অপর ২জনের বাতিল করা হয়েছে।


আরএক্স/