ফায়ার সার্ভিসের মহান বিজয় দিবস উদযাপন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৭ অপরাহ্ন, ১৬ই ডিসেম্বর ২০২৩


ফায়ার সার্ভিসের মহান বিজয় দিবস উদযাপন
ছবি: জনবাণী

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধায়-স্মরণে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।


শনিবার (১৬ ডিসেম্বর) ঢাকার মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে এবং শহিদ স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। অধিদপ্তরের পরিচালকবৃন্দ, প্রকল্প পরিচালক, ফায়ার সার্ভিস ওয়েল ফেয়ার ট্রাস্টের এমডি, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ অন্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ফায়ার সার্ভিসে চালু হলো স্মার্ট ইআরসিসি


মহান বিজয় দিবস উপলক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরসহ সারা দেশের সকল বিভাগীয় অফিস, জেলা অফিস এবং ফায়ার স্টেশনসমূহে আলোকসজ্জা করা হয়।


১৬ ডিসেম্বর রাত ১২.০১ মিনিট থেকে ফায়ার সার্ভিস-এর নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি আপলোড করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এবং সদর দপ্তরে ‘বঙ্গবন্ধু ও আমাদের স্বাধীনতা’ শিরোনামে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এরপর কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের উপর চিত্রাংকন প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুপুরে দেশের সকল ফায়ার সার্ভিস স্টেশনে সকল সদস্যের জন্য বড়খানার আয়োজন করা হয়।


আসর নামাজ শেষে সকল মসজিদে দোয়ার আয়োজন করা হয়। পূর্বাচলে কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে সারাদিনের কর্মসূচি সমাপ্ত হয়।


আরও পড়ুন: ‘বিশিষ্ট সেবা পদক’ অর্জন করলেন ফায়ার সার্ভিসের ডিজি



আলোচনা অনুষ্ঠানে বক্তারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।


কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারাদেশের বিভাগীয়, জেলা অফিসসমূহ ও সকল ফায়ার স্টেশনে অনুরূপ কর্মসূচি পালিত হয়।


জেবি/এসবি


আরএক্স/