এবার ‘রঘু ডাকাত’ চরিত্রে দেব


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৪:৩৭ অপরাহ্ন, ১৯শে ডিসেম্বর ২০২৩


এবার ‘রঘু ডাকাত’ চরিত্রে দেব
টলি সুপারস্টার দেব | ছবি: সংগৃহীত

কলকাতার বাংলা সিনেমা ‘বগলা মামা যুগ যুগ জিও’ গত মাসে মুক্তি পেয়েছিল। এর আগে ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত সব ছবি গুলোই ‘সুপারহিট’ তকমা অর্জন করেছে। কিন্তু এই ছবি নিয়ে দর্শকমহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। পরিচালক ধ্রুব যে দেবকে নিয়ে ‘রঘু ডাকাত’ সিনেমার জন্য দীর্ঘ দিন ধরে প্রস্তুতি নিচ্ছেন, তা নিয়ে আগেই আলোচনা হয়েছিল। কিন্তু একসময় ছবির ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন তৈরি হয়েছিল। আলোচনা শোনা যাচ্ছিল যে, ছবিটি হিমঘরে চলে গিয়েছে। তবে যানা গেছে, ‘রঘু ডাকাত’ ছবির শুটিং খুব তাড়াতাড়ি শুরু হবে।


দুই বছর আগে পুজার সময় মুক্তি পায় ধ্রুব পরিচালিত এবং দেব অভিনীত ছবি ‘গোলন্দাজ’। এর পরপরই এই টলি সুপারস্টারকে নিয়ে ‘রঘু ডাকাত’ ছবিটির কথা প্রকাশ করেছিলেন ধ্রুব। কিন্তু বিভিন্ন কারণে এই সিনেমার কাজ বেশকিছু দিন বন্ধ ছিল। ধ্রুব অনেকবার জানিয়েছিলেন যে, সিনেমাটির বাজেটের কথা মাথাই রেখে,কিছুটা সময় নিয়ে এর কাজ শুরু করতে চান।


ছবিটি নিয়ে আনন্দবাজার অনলাইনকে পরিচালক বলেছিলেন, ‘রঘু ডাকাত’-এর থেকে বড় ধরনের ছবি আর ক হতে পারে! আর সেজন্যই ছবিটার প্রস্তুতিতে একটু সময় নিচ্ছি। আরোও জানা গেছে, পরিচালক এবং তার টিম ইতোমধ্যে এই ছবির প্রাথমিক চিত্রনাট্যের কাজ ইতোমধ্যে সম্পূর্ণ করেছেন। সম্প্রতি প্রযোজনা সংস্থার সাথে তার মিটিংও হয়েছে।


তবে সব কিছু ঠিকঠাক থাকলে ২০২৪ সালের এপ্রিল থেকে ছবিটির শুটিং শুরু হতে পারে। কারণ, আগামী মাস থেকে শুরু ‍হতে যাচ্ছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত নতুন ছবির শুটিং। আর এই ছবিতেও নায়কের চরিত্রে আছেন অভিনেতা দেব এবং নায়িকা চরিত্রে অভিনেত্রী রুক্মিণী মৈত্র। নির্মাতা সৃজিতের ছবির শুটিং শেষ করে তার পরেই নাকি দেব ‘রঘু ডাকাত’ এর শুটিং শুরু করবেন।


কিন্তু এখানে অন্য একটি সম্ভাবনাও দেখা যাচ্ছে। দেব-রুক্মিণী অভিনীত সৃজিতের ছবিটি যে আগামী বছর দূর্গা পুজায় মুক্তি পাবে তা আগেই জানানো হয়েছে। এদিকে ‘কাবুলিওয়ালা’ সিনেমার পর এখনও পর্যন্ত প্রযোজনা সংস্থা এসভিএফ এর কাছে সব থেকে বড় বাজেটের সিনেমা হলো ‘রঘু ডাকাত’। ফলে এ ছবিটির পুজার সময় মুক্তি পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। কিন্তু দেব নিজে কি পুজার সময় তার দুটো ছবি বাজারে আনতে চাইবেন কি না, আর এ নিয়ে কৌতূহল এখন থেকেই তৈরি হয়েছে ভক্ত ও দর্শকদের মনে। সূত্র: আনন্দবাজার


এমএল/