ছয় বছর পর জুতা পরলেন বিজেপি নেতা


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ২৩শে ডিসেম্বর ২০২৩


ছয় বছর পর জুতা পরলেন বিজেপি নেতা
ছবি: সংগৃহীত

পায়ে জুতা পরবেন না বলে ২০১৭ সালে অঙ্গীকার করেছিলেন মধ্যপ্রদেশের অনুপপুর জেলা বিজেপির সভাপতি রামদাস পুরি। তার কারণ রাজ্যে সরকার গঠন করতে পারেনি। তবে এবার বিধানসভা নির্বাচনে গেরুয়া দলের দুর্দান্ত জয়ের পর সিদ্ধান্ত  পাল্টে ফেলেছে। 


আবার শনিবার (২৩ ডিসেম্বর) থেকে আবার জুতা পরা শুরু করেছেন তিনি। প্রদেশটির সাবেক মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের উপস্থিতিতে তিনি জুতা পরেন। 


এ ঘটনায় শিবরাজ সিং চৌহান বলেন, “রামদাস পুরী ২০১৭ সালে জুতা পরা বন্ধ করে দিয়েছিলেন এবং সিদ্ধান্ত নিয়েছিলেন রাজ্যে বিজেপি ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি জুতা পরবেন না।”


শিবরাজ সিং চৌহান বলেন, “২০১৮ সালের বিধানসভা নির্বাচনের পরে বিজেপি সরকার গঠন করতে ব্যর্থ হয়েছিল। কিন্তু ২০২০ সালে কমলনাথের নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের পতনের পরেও রামদাস পুরি জুতা পরা শুরু করেননি।”


আরও পড়ুন: বিশ্বে আবারও বাড়ছে করোনার সংক্রমণ: ডব্লিউএইচও


তিনি আরও বলেন, “রামদাস পুরি একজন কঠোর পরিশ্রমী এবং নিবেদিতপ্রাণ দলীয় কর্মী। ২০১৭ সাল থেকে ছয় বছর ধরে শীত, গ্রীষ্ম, বর্ষা- প্রতিটি ঋতুতে খালি পায়ে ছিলেন। এবার তার সংকল্প পূরণ হয়েছে। তাই আমরা সবাই তাকে জুতা পরার অনুরোধ করেছি।”


আরও পড়ুন: হাজারো গাঁজাসেবীকে ক্ষমা করলেন বাইডেন


গেল নভেম্বর মাসে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে বিজেপি ২৩০টি আসনের মধ্যে ১৬৩টি আসনে জয়লাভ করে। বিরোধী দল কংগ্রেস ৬৬টি আসনে জয়লাভ করেছে। আর ভারত আদিবাসী পার্টি একটি আসন জিতেছে।


জেবি/এসবি