আজ ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:৩০ পূর্বাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


আজ ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ
ফাইল ছবি

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ। 


বুধবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে নির্বাচনি ইশতেহার ঘোষণা করবেন আ.লীগ সভাপতি শেখ হাসিনা।


আরও পড়ুন: কী বাহে, একখান ভোট কি মুই পামু না: প্রধানমন্ত্রী


ইশতেহার প্রণয়ন কমিটির সদস্যরা জানিয়েছেন, প্রতিশ্রুতি অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে দুর্নীতি প্রতিরোধে বিশেষ পদক্ষেপ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং আর্থিক খাতের সুশাসনের ওপর জোর দিয়ে আসন্ন নির্বাচনের ইশতেহার প্রস্তুত করা হয়েছে।


এছাড়াও গুরুত্ব পেয়েছে কৃষি, সেবা, অর্থনৈতিক ও শিল্প উৎপাদন খাত। তৃতীয় লিঙ্গের মানুষদের মৌলিক অধিকারও নিশ্চিত করা হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য প্রধানমন্ত্রীর লক্ষ্যমাত্রা বাস্তবায়নের বিষয়গুলো ইশতেহারে স্থান পেয়েছে।


আরও পড়ুন: দলের যে কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার চালাতে পারে: কাদের


ডিজিটাল বাংলাদেশ গঠনের রূপরেখা সংবলিত ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারের স্লোগান ছিল ‘দিন বদলের সনদ’। এরপর ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে ছিল ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’। ২০১৮ সালে একাদশ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দলটির ইশতেহারে স্লোগান ছিল, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’।


আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাককে আহ্বায়ক করে গত ২৮ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করে ২৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি। কমিটির তৈরি খসড়া থেকে আ.লীগ প্রধান শেখ হাসিনার নির্দেশনায় তৈরি হয়েছে চূড়ান্ত ইশতেহার।


জেবি/এজে