নিউজিল্যান্ডকে ১৩৪ রানে রুখে দিল বাংলাদেশ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:০৮ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


নিউজিল্যান্ডকে ১৩৪ রানে রুখে দিল বাংলাদেশ
ছবি: ক্রিকইনফো

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি নিউজিল্যান্ডকে ১৩৪ রানে রুখে দিয়েছে বাংলাদেশ। নেপিয়ারে টস হেরে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে মাত্র ১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা ব্যাটাররা। তবে অধিনায়ক মিচেল স্যান্টনার ও জিমি নিশামের জুটিতে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রানের লড়াকু পুঁজি পায় স্বাগতিকরা।


বুধবার (২৭ ডিসেম্বর) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের লক্ষ্য টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার কাপ্তান নাজমুল হোসেন শান্ত। এ ম্যাচে দলের সহ-অধিনায়ক মেহেদী হাসান মিরাজের পরিবর্তে মেহেদী হাসানকে খেলানো হয়। আর অভিষেক হয় তানজিম হাসান সাকিবের।


আরও পড়ুন: কিউইদের চেপে ধেরেছে টাইগররা, ২০ রানে ৪ উইকেট


প্রথম ওভারে মেহেদী হাসানের শিকার হন ওপেনার টিম সেইফার্ট (০)। একটু নিচু হওয়া অফস্পিনে বোল্ড হন এই ওপেনার। ৮ বলের মধ্যে অপর ওপেনারকে ফিন অ্যালেনকে (১) সাজঘরে ফেরান শরীফুল ইসলাম। পরের বলে বাঁহাতি এই পেসার গ্লেন ফিলিপসকে এলবিডব্লিউর ফাঁদে ফেললে ১ রান তিন উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড।


এর আগে টি-টোয়েন্টিতে এতো কম রানে তিন উইকেট হারানোর নজির নেই কিউইদের। স্বাগতিকদের সেই চাপ আরও বাড়ান মেহেদী হাসান। তুলে মারতে গিয়ে বোল্ড হন ড্যারিল মিচেল (১৪)। নিউজিল্যান্ডের দুর্দশা আরও বাড়ান রিশাদ হোসেন। এই লিগ স্পিনারের উপর চড়াও হতে গিয়ে সাজঘরে ফেরেন মার্ক চ্যাপম্যান (১৯)।


আরও পড়ুন: জয়ের ধারা অব্যাত রাখতে পারবে বাংলাদেশ?


অধিনায়ক মিচেল স্যান্টনারকে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন জিমি নিশাম। দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে কিউই অধিনায়ককে সাজ ফিরেয়ে দুজনের ৪১ রানের জুটি ভাঙেন শরীফুল। ২৯ বলে ৪৮ রান করা নিশামকে থামান মুস্তাফিজুর রহমান। টিম সাউদিকেও (৮) সাজঘরে ফেরান বাংলাদেশের কাটার মাস্টার। শেষ ওভারে ইশ সোদির উইকেট তুলে নিয়ে অভিষেক রাঙান সাকিব। বাংলাদেশের পক্ষে শরীফুল তিনটি এবং মুস্তাফিজ ও মেহেদী নেন দুটি করে উইকেট।


জেবি/এজে