ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না: রিজভী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:২১ অপরাহ্ন, ২৮শে ডিসেম্বর ২০২৩


ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না: রিজভী
ছবি: সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছে, হুমকি দিয়ে, ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না। একটি অবৈধ নির্বাচনের বিরুদ্ধে বিএনপিসহ রাজনৈতিক দলগুলো সংগ্রাম করছে জনগণের ভোটের জন্য, মতপ্রকাশের স্বাধীনতার জন্য। কিন্তু সরকার জনগণকে হুমকি দিয়ে, ভয় দেখিয়ে, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে ভোট দেওয়াতে চায়।


বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে রাজধানীর কাফরুল ও উত্তরা এলাকায় লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন। 


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “যেখানে মানুষের মন থেকে ভোট দেওয়ার কোনো আগ্রহ নেই, সেখানে হুমকি দিয়ে সে ভোটে নেওয়া যাবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে।”


তিনি আরও বলেন, “বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গণমাধ্যমে প্রকাশিত হলফনামায় মন্ত্রী-এমপিদের সম্পদের যেসব তথ্য প্রকাশিত হয়েছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি।”


আরও পড়ুন: ইইউ প্রতিনিধি দলের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছে বিএনপি


রিজভী বলেন, অবৈধ সরকারের নেতাকর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান রিজভী।


আরও পড়ুন: আ. লীগের ইশতেহার সার্কাসের তামাশার মতো বললেন রিজভী


এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম কফিল উদ্দিন আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালিব হোসেন রতন প্রমুখ।


জেবি/এসবি