বিশ্বকাপ দলে না থাকা তামিমকে কেন ডাকছে তদন্ত কমিটি


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪৮ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪


বিশ্বকাপ দলে না থাকা তামিমকে কেন ডাকছে তদন্ত কমিটি
তামিম ইকবাল | ফাইল ছবি

সাকিব বাহিনী ভুলে যাওয়ার মত এক বিশ্বকাপ পার করেছিল। ২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বড় ব্যর্থতা ওয়ানডে বিশ্বকাপ। ৯ ম্যাচের ভিতরে মাত্র ২ ম্যাচে এসেছিল জয়। আর জয় না পাওয়া ম্যাচগুলোতেও ছিল বড় রকমের ব্যর্থতার ছাপ। ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও কোনো ম্যাচেই দেখাতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা। 


বিশ্বকাপের পরপরই ব্যর্থতার পর্যবেক্ষণ করতে তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছিল বিসিবি। ইতোমধ্যে সেই কমিটির কার্যক্রম শুরু হয়েছে। কথা বলা হয়েছে অনেকের সাথেই। তবে এবার তদন্ত কমিটিতে ডাক পড়েছে বিশ্বকাপ দলে না থাকা তামিম ইকবালের। যদিও দলের সাবেক অধিনায়ককে ঠিক কোন কোন কারনে আলাপের জন্য ডাকা হয়েছে তা নিয়ে আছে অনেক ধোঁয়াসা। 


আরও পড়ুন: এবারও আইপিএল খেলা হলো না, একটু খারাপ লাগেই: তাসকিন


তামিমকে তদন্ত কমিটিতে ডাকার বিষয়টি গণমাধ্যকে নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য আকরাম খান। বর্তমানে ওমরা হজ পালনে সৌদি আরবে অবস্থান করছেন তামিম ইকবাল। জানা গেছে দ্রুতই ফিরবেন দেশে এরপর মুখোমুখি হবেন বিশ্বকাপ ব্যর্থতায় গঠন করা বিসিবির তদন্ত কমিটির ।


তিনি বলেন, সিরাজ ভাই তো হেড ওনি ডেট ঠিক করবেন। না আমাদের তো বসতে হবে, এখন কখন বসবে সেটা সিরাজ ভাই বলতে পারবেন। আর সেখানে আমরা সবাই থাকব কমিটির।


আরও পড়ুন: পাকিস্তানি ক্রিকেটারদের বিকল্প খুঁজছে বিপিএলের দলগুলো


ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ শুরুর আগে এবং বিশ্বকাপ চলাকালে দলের ড্রেসিংরুম সংক্রান্ত আলাপের জন্য ডাকা হতে পারে ওপেনার তামিম ইকবালকে। বিশেষ করে বিশ্বকাপের আগেই তার সোশ্যাল মিডিয়ায় দেওয়া ভিডিওবার্তা, সাকিবের করা পাল্টা উত্তর কিংবা বোর্ডের পক্ষ থেকে আসা অভিযোগ এসবই খতিয়ে দেখার মত ইস্যু হয়ে দেখা দিয়েছে। এমনকি মাঠের খেলায় তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের এমন দ্বন্দ্বের প্রভাবও উড়িয়ে দেওয়ার মত বিষয় নয়। 


এদিকে তদন্ত কমিটির সাথে এখনো পর্যন্ত আলাপ হয়নি অধিনায়ক সাকিব আল হাসানের। আসন্ন নির্বাচনের মাঠে ব্যস্ত সাকিবের সাথে আলাপ হতে পারে নির্বাচনের পরে। 


এমএল/