এবারও আইপিএল খেলা হলো না, একটু খারাপ লাগেই: তাসকিন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৯ অপরাহ্ন, ২রা জানুয়ারী ২০২৪


এবারও আইপিএল খেলা হলো না, একটু খারাপ লাগেই: তাসকিন
তাসকিন আহমেদ | ছবি: সংগৃহীত

ভারতের মাঠে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে শতভাগ ফিট ছিলেন না টাইগার পেসার তাসকিন আহমেদ। ফলে তার সার্ভিসও শতভাগ পায়নি বাংলাদেশ দল। বিশ্বকাপ শেষে দেশে ফিরে দল দেশে ও দেশের বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে খেললেও এ পেসার আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। এর মাঝে আইপিএলে খেলার সুযোগ আসলেও, তাসকিনকে ক্রিকেট বোর্ড ছাড়পত্র দেয়নি।


বিসিবি আইপিএলের ছাড়পত্র শুধু তাসকিনকে না, আরেক পেসার শরিফুল ইসলামকেও দেয়নি। এ পেসার মঙ্গলবার (২ জানুয়ারী) গণমাধ্যমে আইপিএলের ছাড়পত্র না পাওয়ার প্রতিক্রিয়ায় তার খারাপ লাগার কথা জনান। 


আরও পড়ুন: পাকিস্তানি ক্রিকেটারদের বিকল্প খুঁজছে বিপিএলের দলগুলো


তাসকিন আহমেদ বলেন, আসলে এবার নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), আর এবারও মিস হলো। একটু খারাপই লাগে। কারণ, খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে থাকে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার ব করতে। তবে শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।


এবারের মতো এর আগেও পেসার তাসকিনকে নিয়ে কঠোর অবস্থানে ছিল বিসিবি। বিশেষ করে তার ইনজুরি প্রবণতার কারণেই বোর্ড এমন সিদ্ধান্ত নেয়। এর আগে এ জন্য বেশ ক্ষতিপূরণও পেয়েছেন এই পেসার। এবার বাংলাদেশ থেকে একমাত্র মোস্তাফিজকে ছাড়পত্র দিয়েছে বোর্ড কতৃপক্ষ। এ টাইগার পেসারকে ভিত্তিমূল্য ২ কোটি রূপিতে কিনে নিয়েছে চেন্নাই সুপার কিংস।


আরও পড়ুন: সিডনি টেস্টে সায়েমের অভিষেক হচ্ছে, বিশ্রামে শাহীন আফ্রিদি


তাসকিন আরও বলেন, বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। জাতীয় দলের খেলাও থাকে, আবার স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সাথে কথা বলেছি, তারা বলেছে বিষয়টি বিবেচনা করবে। কিন্তু অবশ্যই কারোরই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে আছে, আমারও আছে। আবারও আশা নিয়ে আছি যে ভবিষ্যতে খেলা হবে।


এদিকে তাসকিন আহমেদ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পুরোদমে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তার কাঁধের যে সমস্যা ছিল সেটাও সেরে গেছে বলে তিনি। 


আরও পড়ুন: ব্যাগি গ্রিন ক্যাপ হারিয়ে ওয়ার্নারের আকুতি


জ্বি আল্লাহ রহমতে আগের থেকে ভালো আছি। একটু কাঁধে সমস্যা হয়েছিল। এখন মাশাল্লাহ আগের থেকে অনেক ভালো। বিপিএলটাই টার্গেট করেছি, যে বিপিএল দিয়ে আবার শুরু করব। ইচ্ছা আছে নতুন বছরের শুরুটা আবার যেন ভালো হোক, ইনশাল্লাহ এটাই।


প্রসংঙ্গত, খেলার বাইরে থাকলেও তাসকিন নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শতভাগ ফিট হয়ে বাইশ গজের মাঠে ফেরার জন্য। একাডেমি মাঠে বেশ কিছুদিন ধরেই চলছিল তার সেশনের কার্যক্রম।


নিজের বোলিং বিষয়ে তাসকিন বলেন, অলরেডি ফুল রান আপে শুরু করেছি। আর এখনও করতেছি। এই নিয়ে পাঁচটা সেশন একটানা বোলিংও করলাম। আগের থেকে অনেক বেটার ফিল হচ্ছে। এখনও বিপিএল আসতে প্রায় দুই সপ্তাহের বেশি সময় বাকি আছে। তো ইনশাল্লাহ আল্লাহ যদি সহায় হয় সব ঠিক থাকলে ওইটা দিয়ে শুরু করার টার্গেট আছে। আর এখনও পর্যন্ত বিপিএলটাই ফাইনাল।


এমএল/