আবারও দেখা যাবে রাজ-পরীর রসায়ন!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১০:২৫ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪


আবারও দেখা যাবে রাজ-পরীর রসায়ন!
শরিফুল রাজ-পরীমণি | ছবি: সংগৃহীত

শরিফুল রাজ-পরীমণি জুটি হিসেবে অনেক পরিচিতি পেয়েছিলেন। যদিও তারা একসাথে কাজ করেছেন কেবল একটি সিনেমাতে। গিয়াস উদ্দিন সেলিমের নির্মিত সেই ছবির নাম ‘গুণিন’। ফলে রাজ-পরীর অনস্ক্রিন রসায়ন একবারই দেখার সুযোগ পেয়েছে ছিলো দর্শক-সমর্থকরা। তাও ২০২২ সালের মার্চ মাসে।


আবারও প্রায় দুই বছর পর এই যুগলের রসায়ন দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা। তবে নতুন কোনও সিনেমাতে নয়, পুরনো ‘গুণিন’ ফের দেখানো হবে বড় পর্দায়। আর এ সুযোগটি করে দিবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।


আরও পড়ুন: কিং খানকে মারার হুমকি দিয়েছিলেন স্ত্রী গৌরীর বড় ভাই


‘গণজাগরণের চলচ্চিত্র উৎসব’ শুক্রবার (২৯ ডিসেম্বর) থেকে বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে শুরু হয়েছে। চলবে শুক্রবার (৫ জানুয়ারি) পর্যন্ত। এই উৎসবের একটা অংশ হিসেবেই দেখানো হবে ‘গুণিন’। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির নাট্যশালা মিলনায়তনে প্রদর্শিত হবে এই সিনেমাটি।


একই ভেন্যুতে আরও একটি ছবি এ দিন প্রদর্শিত হবে। আর সেটির নাম ‘ওরা ৭ জন’। খিজির হায়াত খানের পরিচালিত ছবিটি প্রদর্শিত হবে সন্ধ্যা ৭টার দিকে।


‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে’- এই স্লোগানে অনুষ্ঠিত হচ্ছে এ উৎসব। আয়োজকরা জানিয়েছেন যে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাজধানী ছাড়া দেশের সমস্ত জেলা শিল্পকলা একাডেমিতে একযোগে প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘরে ফেরা’ ও প্রদীপ ঘোষ পরিচালিত সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’।


আরও পড়ুন: এ বছরে বিয়ের কোনো পরিকল্পনা নেই : নুসরাত ফারিয়া


উল্লেখ্য, বিশেষ এই উৎসবে মোট ১৮টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। এর মধ্যে ১৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র আছে এবং তিনটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র রয়েছে।


প্রসঙ্গত, ‘গুণিন’ সিনেমায় অভিনয়ের সময় পরিচয় ঘটে শরিফুল রাজ ও পরীমণির মধ্যে। এর থেকেই সম্পর্ককে তারা বিয়েতে রুপ দেন। আর সেই সংসারে আলো করে আসে পুত্র শাহীম মুহাম্মদ রাজ্য। তবে বিভিন্ন ঘাত-প্রতিঘাত পেরিয়ে সংসারটি আর শেষ পর্যন্ত টেকেনি। গেলো বছরই বিবাহ বিচ্ছেদ করেছেন তারা। সেই থেকে পুত্র রাজ্যকে ঘিরেই পরীর জীবন যাপন শুরু হয়েছে। এর পাশাপাশি সিনেমায়ও ফিরেছেন পুরোদমে। আর বর্তমানে শরিফুল রাজও ব্যস্ত আছেন বেশ কয়েকটি সিনেমার কাজ নিয়ে।


এমএল/