টুয়েলভথ ফেলের পরিচালককে দেখেই কাঁদলেন বাস্তবের মনোজ


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:১৪ অপরাহ্ন, ৫ই জানুয়ারী ২০২৪


টুয়েলভথ ফেলের পরিচালককে দেখেই কাঁদলেন বাস্তবের মনোজ
পরিচালক বিনোদ চোপড়া-মনোজ কুমার শর্মা ও স্ত্রী আইআরএস অফিসার শ্রদ্ধা যোশী

ভারতে দুর্গাপূজার ঠিক পরেই মুক্তি পেয়েছিল ‘টুয়েলভথ ফেল’ সিনেমা। প্রথমে বক্স অফিসে তেমন সাড়া পায়নি বিধু বিনোদ চোপড়া পরিচালিত এই সিনেমাটি। তবে, সম্প্রতি ওটিটিতে মুক্তি পাওয়ার পর এই সিনেমা হইচই ফেলে দিয়েছে। সর্বমহলে আলোচনায় এখন এই সিনেমার গল্প। 


সত্য ঘটনার ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে সিনেমা টুয়েলভথ ফেল। এ সিনেমা যার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে, সেই মনোজ কুমার শর্মার সঙ্গে দেখা করেছিলেন পরিচালক বিধু বিনোদ চোপড়া। তাদের সেই সাক্ষাতের একটি ভিডিও শেয়ার করেছেন পরিচালক। 


আরও পড়ুন: কিং খানকে মারার হুমকি দিয়েছিলেন স্ত্রী গৌরীর বড় ভাই


ভিডিওতে আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার সঙ্গে তার স্ত্রী আইআরএস অফিসার শ্রদ্ধা যোশীকেও দেখা যায়। সিনেমাটির স্ক্রিপ্ট রিডিং সেশনের সময় তাদের দেখা হয়েছিল। তখন পরিচালক বিধু বিনোদ চোপড়াকে দেখেই কেঁদে ফেলেছিলেন আইআরএস অফিসার।


ভিডিওতে দেখা যায়, মনোজ কুমার শর্মা যখন কাঁদছেন, তখন তাকে জড়িয়ে ধরে আছেন পরিচালক। মনোজ কুমার শর্মা এই সিনেমাটি বানানোর ক্ষেত্রে অনুপ্রেরণা জুগিয়েছেন এমনটা নয়। তিনি বাস্তবেও অনেককে অনুপ্রেরণা যুগিয়েছেন।


টুয়েলভথ ফেল সিনেমাটিতে উচ্চাকাঙ্ক্ষা, আশা, প্রত্যাশা, মন দিয়ে পড়াশোনা করা, চেষ্টা এবং হাজারো প্রতিকূলতার পর লক্ষ্য পূরণের গল্প উঠে এসেছে। 


২০২৩ সালে বলিউডের সবচেয়ে ব্যবসাসফল সিনেমাগুলোর মধ্যে জায়গা করে নিয়েছে সিনেমাটি।


আরও পড়ুন: এ বছরে বিয়ের কোনো পরিকল্পনা নেই : নুসরাত ফারিয়া


বাস্তব জীবনে আর্থিক ও পারিবারিক বিভিন্ন সমস্যা সঙ্গী করে বেড়ে ওঠেন মনোজ কুমার শর্মা। পরিবারকে সহযোগিতা করতে পড়াশোনার পাশাপাশি অটো রিকশাও চালাতেন তিনি। মাধ্যমিকে কোনোরকম পাস করলেও দ্বাদশ শ্রেণিতে হিন্দি ছাড়া সব বিষয়ে ফেল করেছিলেন তিনি। পরেরবার অনেক কষ্টে দ্বাদশ পাস করেন। 


সামাজিক মাধ্যমে আলোড়ন ফেলে দেওয়া ‘টুয়েলভথ ফেল’ সিনেমাটি ইতোমধ্যে ৬০ কোটির বেশি রুপি ব্যবসা করেছে। ছবিটি নির্মাণে ব্যয় হয় মাত্র ২০ কোটি রুপি। এ সিনেমায়  মনোজ চরিত্রে বিক্রান্ত ম্যাসি ও শ্রদ্ধা চরিত্রে অভিনেত্রী মেধা শংকর অভিনয় করেছেন।


আরএক্স/