অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে আ. লীগ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৪৪ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে আ. লীগ
ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল রবিবার (৭ জানুয়ারি)। সারাদেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে ভোটগ্রহণের আগের দিন বিএনপিকে অভিযুক্ত করে দলটির বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) গেছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।


শনিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে যান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল।


বিপ্লব বড়ুয়া ছাড়া প্রতিনিধি দলে আছেন আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ দপ্তর সম্পাদক সায়েম খানসহ আরও অনেকে।


ইসিতে অভিযোগ জানিয়ে বের হয়ে গণমাধ্যমকর্মীদের বিপ্লব বড়ুয়া বলেন, “যারা ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চান তাদেরকে ভয়-ভীতি দেখানোর জন্যই এই সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে। তবে ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কাউকে বাধা দেওয়া যাবে না। কারণ ভোটাধিকার একজন নাগরিকের সাংবিধানিক অধিকার। তাদের (বিএনপি) এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ জানাতে আমারা ইসিতে এসেছিলাম।”


আরও পড়ুন: বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল শুরু


তিনি  আরও বলেন, “দেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেওয়ার ক্ষমতা কারো নেই। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। দেশবাসীকে বলবো সব ষড়যন্ত্র-ভয় উপেক্ষা করে আগামীকাল গণতন্ত্রের উৎসব অংশ নিন। দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে উৎসবের পরিবেশ বিরাজ করবে সেখানে সাধারণ জনগণ ভোটকেন্দ্রে আসবেন এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।”


আরও পড়ুন: ভোট ঘিরে ৪৮ ঘণ্টার হরতালের ডাক এলডিপির


নির্বাচন কমিশন সংক্রান্ত উপকমিটির সদস্য অ্যাডভোকেট তারানা হালিম বলেন, “ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখতে ভীতির সৃষ্টি করছে বিএনপি-জামায়াত। যে নাশকতা সৃষ্টি করছে এটি ফৌজদারি অপরাধ। তারা মশাল মিছিল করছে, চোরাগোপ্তা হামলা করছে। মানুষ এই ষড়যন্ত্র প্রতিহত করতে চায়।”


জেবি/এসবি