বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০১ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে
ছবি: সংগৃহীত

যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 


শনিবার (৬ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিল সুমু চৌধুরীর আদালত এই বিএনপি নেতার রিমান্ড মঞ্জুর করেন।


মূলত এই বিএনপি নেতা নবী উল্লাহ নবীর  বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয় যাত্রীবাড়ি থানায়। এ মামলার তদন্তের স্বার্থে শনিবার  বিকেলে নবী উল্লাহ নবীকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী জোনাল টিমের উপ-পরিদর্শক আশরাফুল আলম। তবে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন: ফের আদম তমিজী হককে রিহ্যাবে পাঠাল ডিবি


এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, সুনির্দিষ্ট অভিযোগ ও গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে বিএনপি নেতা মোহাম্মদ নবী উল্লাহ নবীসহ মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।


আরও পড়ুন: প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা কেন বাতিল নয়: হাইকোর্ট


পরে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন জানান, রাজধানীর গোপীবাগে শুক্রবার রাতে ট্রেনে আগুন লাগার ঘটনায়পরিকল্পনা ও অর্থদাতা হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম মহাসচিব নবী উল্লাহ নবী। বিএনপি ও যুবদলের নেতারা ভার্চুয়াল মিটিং করে জাতীয় সংসদ নির্বাচানকে প্রশ্নবিদ্ধ করার জন্য নির্বাচনী কেন্দ্র এবং ট্রেনে নাশকতার পরিকল্পনা করেছে। গ্রেফতারকৃত ছয়জনের মধ্যে একজন এই পরিকল্পনা ও নাশকার দায় স্বীকার করেছে বলেও দাবি করেন ডিবি প্রধান।


জেবি/এসবি