ভোট দেওয়া নাগরিক অধিকার: ববি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১০:০৪ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


ভোট দেওয়া নাগরিক অধিকার: ববি
ইয়ামিন হক ববি | ছবি: সংগৃহীত

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মহা সমারোহে অনুষ্ঠিত হবে। ইতোপূর্বেই নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এবার শুধুই ভোটের অপেক্ষা। আর সাধারন ভোটারদের মধ্যেও নির্বাচন নিয়ে উদ্দীপনার কোনো কমতি নেই। আর এই তালিকায় রয়েছেন দেশের শোবিজ অঙ্গনের তারকারাও। ভক্ত-সমর্থকদের জানা নেই অভিনেতা-অভিনেত্রীরা কে কোথায় ভোট দেবেন বা কোন আসনের ভোটার তারা।

 

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ঢাকা-১৮ আসনের ভোটার। জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অন্যদের মতো তারও অনেক আগ্রহ রয়েছে। তবে ভোট দেয়ার প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও ভোট দিতে পারবেন না এ অভিনেত্রী।


আরও পড়ুন: সংরক্ষিত আসন থেকে সংসদ সদস্য হতে চান অপু বিশ্বাস


ববি জানান, ‘৩ জানুয়ারি ব্যক্তিগত সফরে এক মাসের জন্য অস্ট্রেলিয়ায় এসেছি। আর বর্তমানে মা ও বোনের সাথে সেখানেই আছি। প্রায় দুই মাস আগে বিমানের টিকিট কনফার্ম করা ছিল। এরফলে ইচ্ছে থাকা সত্ত্বেও ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়া হবে না আমার।


আর এ নিয়ে ভীষণ মন খারাপ ববির। তিনি জানান, ভোট দেওয়া সবার নাগরিক অধিকার। কোনোমতেই সেটি মিস করা  উচিত নয়। তবে এ মূহুর্তে আমার কিছুই করার নেই। দুই মাস আগেই এখানে আসার জন্য টিকিট কেটেছিলাম। সে সময় নির্বাচনি তফসিলও ঘোষণা করা হয়নি। তবে যদি তখন জানতে পারতাম তাহলে এক সপ্তাহ পিছিয়ে টিকিট কাটতে পারতাম। যাই হোক এটি আমার জন্য দুর্ভাগ্যই বটে।