ভারত সফরে আফগানিস্তানের স্কোয়াড ঘোষণা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:২০ অপরাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৪


ভারত সফরে আফগানিস্তানের স্কোয়াড ঘোষণা
ছবি: সংগৃহীত

মুজিব উর রহমানসহ তিন ক্রিকেটার আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করে নাই। এজন্য দেশটির ক্রিকেট বোর্ড মুজিব, ফজল হক ফারুকি ও নাভিন উল হককে আগামী দুই বছরের জন্য ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ছাড়পত্র না দেওয়ার কথা জানায়।


এ কারণে মুজিবকে অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি লিগ বিগব্যাশ থেকে দেশে ফিরতে হয়। বাকি দুজন বোর্ডকে আস্বস্ত করায় তাদের জাতীয় দলের জন্য বিবেচনায় রাখবে বলে আগেই জানায় এসিবি।


আরও পড়ুন: ভবিষ্যতে ভালো কোচ হওয়ার ইচ্ছা ওয়ার্নারের


আর এবারও মুজিবকে জাতীয় দলের জন্য বিবেচনা করল এসিবি। এর মাধ্যমে গত বছরের জুলাইয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামবেন এই অফ-স্পিনার।


ভারতীয় শিবিরের বিপক্ষে মুজিবের সাথী দুই রিষ্ট স্পিনার কাইস আহমদ ও নুর আহমদ। ভারত সফরের জন্য আফগানদের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে  ইব্রাহিম জাদরানকে।


যদিও কিছুদিন আগে অস্ত্রোপচার করানোয় নিয়মিত অধিনায়ক রশিদ খানকে মূল দলে রাখেলেও খেলা নিয়ে শঙ্কা রয়েছে তার। রশিদের অনুপস্থিতিতে ইব্রাহিমের নেতৃত্বে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতে আফগানিস্তান।


আরও পড়ুন: জীবনে প্রথম ভোট দিলেন জ্যোতি


ভারতের মোহালিতে মঙ্গলবার (১১ জানুয়ারি) শুরু হবে আফগানদের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১৪ ও ১৭ জানুয়ারিতে যথাক্রমে ইন্দোর ও বেঙ্গালুরুতে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।


ভারতের বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া আফগানিস্তান এর আগেও ভারতের বিপক্ষেই নিজেদের অভিষেক টেস্ট ম্যাচ খেলেন।


আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:


ইব্রাহিম জাদরান (অধিনায়ক), হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রহমত শাহ, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব-উর-রহমান, আজমতউল্লাহ ওমরজাই, শরফউদ্দিন আশরাফ, ফজলহক ফারুকি, ফরিদ আহমদ, নুর আহমদ, মোহাম্মদ সালিম, নাভিন-উল-হক, কাইস আহমদ, গুলবাদিন নাইব এবং ইকরাম আলিখিল।


এমএল/