পাকিস্তান অধ্যায় শেষে গ্ল্যামারগানের দায়িত্বে ব্র্যাডবার্ন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৫৮ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


পাকিস্তান অধ্যায় শেষে গ্ল্যামারগানের দায়িত্বে ব্র্যাডবার্ন
গ্র্যান্ট ব্র্যাডবার্ন | ছবি: সংগৃহীত

পাকিস্তান দল গত বছরে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ ও বিশ্বকাপে পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছে। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মাটিতে বিশ্বকাপে ভরা-ডুবির কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গ্র্যান্ট ব্র্যাডবার্নকে হেড কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয়। পরবর্তীতে তাকে হাই-পারফরম্যান্স কোচ হিসেবে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনরায় দায়িত্বভার দেওয়া হয়। আর এবার সেই পদ থেকে তিনি নিজেই সরে দাঁড়ালেন।


গ্র্যান্ট ব্র্যাডবার্ন সোমবার (৮ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে তার সমস্ত সম্পর্ক শেষ করার সিদ্ধান্তের বিষয় জানিয়েছেন। পাকিস্তান ক্রিকেটে বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই নিউজিল্যান্ড কিংবদন্তি নিজের সোশ্যাল অ্যাকাউন্টে পোস্ট করেন। এই পোস্টে তিনি পাকিস্তানের হয়ে বেশ কয়েকটি সিরিজ জয়ের ছবি প্রকাশ করেন এবং দেশটির বোর্ডের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আরও পড়ুন: ভারত সফরে আফগানিস্তানের স্কোয়াড ঘোষণা


অন্যদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদন থেকে জানা যায়, শাহীন-বাবরদের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ডের গ্ল্যামারগান কাউন্টি ক্রিকেট ক্লাবের হেড কোচের দায়িত্ব পালন করবেন তিনি। ব্র্যাডবার্ন চলতি সপ্তাহে আনুষ্ঠানিক ভাবেই ক্লাবটির সাথে তিন বছরের চুক্তি সম্পন্ন করেছেন।


এদিকে ব্র্যাডবার্ন বলেন, গ্ল্যামরগানের কোচ হওয়ার সুযোগ পাওয়া আমার জন্য অনেক সম্মানের বিষয়। আমার লক্ষ্য হলো একটি দুর্দান্ত সংস্কৃতির সাথে ক্লাবে একটি ভালো পরিবেশ গঠন করা। একইসাথে, আমরা দ্রুত সব ফরম্যাটে ক্রিকেটের একটি ব্র্যান্ডকে চিহ্নিত করব যা খেলোয়াড়দের ভালো খেলতে অনুপ্রাণিত করবে। এর ফলে, দলের মধ্যে সকলকে গর্বিত হতে বেশ আকৃষ্ট করে। এ ছাড়াও আমার আন্তর্জাতিক অভিজ্ঞতা থেকে ক্লাবের খেলোয়াড় এবং কর্মীদের মানসিক বিকাশের জন্য কাজ করব।


আরও পড়ুন: ভবিষ্যতে ভালো কোচ হওয়ার ইচ্ছা ওয়ার্নারের


এই কোচ আরও বলেন, আমি শুধু কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যই এই দায়িত্ব নিচ্ছি না। আমি গ্ল্যামরগানকে সব ফরম্যাটে প্রতিযোগিতা করার জন্য তৈরি করব। শীঘ্রই ক্লাবের সবার সাথে দেখা করার জন্য অপেক্ষায় আছি।


এমএল/