বিএসএমএমইউ: ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রদ্ধাঞ্জলি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৪৯ পূর্বাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


বিএসএমএমইউ: ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রদ্ধাঞ্জলি
বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। 


বুধবার (১০ জানুয়ারি) পুষ্পস্তবক অর্পণের পর শহীদ ডা. মিলন হলে স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরণে এবং শুভ বড় দিন ২০২৩ এবং শুভ বুদ্ধ পূর্ণিমা ২০২৩ পরবর্তী আনন্দঘন পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আরও পড়ুন:  বিএসএমএমইউ উপাচার্যের গাড়িতে হামলা


এসকল কর্মসূচীতে অংশ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমাদের অঙ্গীকার হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রম জোরদার করা হবে। সকলে মিলেমিশে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে। 


উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার বক্তব্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগকে ভোট দিয়ে বিজয়ী করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করতে যাওয়ায় শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।  


আরও পড়ুন: অধ্যাপক ডা. আব্দুস সোবহানের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক


জাতীয় গুরুত্বপূর্ণ এই কর্মসূচীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ অত্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডীনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, অফিস প্রধানগণ, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স-ব্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরএক্স/