টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছাতে বিসিবির নজর বিপিএলে


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:২০ অপরাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৪


টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছাতে বিসিবির নজর বিপিএলে
ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপ শেষ হতেই বেজে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে বৈশ্বিক এই আসর।


বৈশ্বিক এই টুর্নামেন্টের প্রায় সাড়ে ৪ মাস আগে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। অন্যদিকে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)।


সংক্ষিপ্ত সংস্করণে বেশ কয়েকটি টুর্নামেন্ট চলতি বছরে মাঠে গড়ালেও ক্রিকেটপ্রেমীদের জন্য সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট হবে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন বিশ্বকাপের স্কোয়াড বিবেচনায় বিপিএলেই দেশি ক্রিকেটারদের ওপর নজর থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।


আরও পড়ুন: কেন বিসিবি ছাড়ছেন, জানালেন বিসিবি বস


এ প্রসঙ্গে নির্বাচক হাবিবুল বাশারের ভাষ্য, আশা করি, তারা (ক্রিকেটার) একটু ‍ওপরের দিকে ব্যাটিং করতে পারবে, ফ্র্যাঞ্চাইজি গুলো তাদের একটু ওপরের দিকে ব্যাটিং করার সুযোগ দিবে। যেন তারা একটু বেশি সময় নিয়ে ব্যাট করতে পারে। কারণ, ১০ ওভার পরে ব্যাটিং করতে এসে খুব বেশি একটা সময় থাকে না। বর্তমানে আমাদের ফোকাস  বিপিএলের দিকেই থাকবে।


বাশার আরও বলেন, টি-টোয়েন্টি দলটা তো আমাদের বেশ ভালোই খেলছে। এখনও কিছুটা জায়গা আমাদের পূরণ করার  আছে। মিডল-অর্ডারে এমনকি ওপেনিংয়েও আমাদের এমন কোনো ব্যাটার নেই যে প্রত্যাশা অনুযায়ী বড় স্কোর খেলতে পারে। আমরা একজন অলরাউন্ডার খুঁজছি। এবং আমরা চাচ্ছি ম্যাচ উইনিং বোলার। সে জন্যই কিছু কিছু জায়গা নিয়ে এখনও কাজ করার আছে।


আরও পড়ুন: সাকিব ও রংপুরের স্কোয়াড নিয়ে যা বললেন ওপেনার রনি


এদিকে নির্বাচনী ব্যস্ততা শেষে আসন্ন বিপিএলকে সামনে রেখে অনুশীলনে ফিরেছেন টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবকে নিয়ে সাবেক এই অধিনায়কের মন্তব্য, নির্বাচন নিয়ে অনেক ব্যস্ত ছিল সাকিব। তবে সব সময় যোগাযোগ ছিল তার সাথে। তবে তার শারীরিক অবস্থা কেমন, সেটা নিয়ে বেশি কথা হয়েছে। তার ইনজুরিটা বড় চিন্তার বিষয় ছিলো। সেটা ঠিক হয়ে গেলে, মাঠে নামতে খুব একটা সময় লাগবে না।


এমএল/