এমপি সাকিব প্রসঙ্গে যা বললেন কোচ সালাউদ্দিন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩৩ অপরাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৪


এমপি সাকিব প্রসঙ্গে যা বললেন কোচ সালাউদ্দিন
সালাউদ্দিন-সাকিব আল হাসান | ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর মাঠে গড়াবে শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স সে উপলক্ষে শনিবার (১৩ জানুয়ারি) থেকে অনুশীলন শুরু করেছে। সেখানে দলটির প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হন। নতুন করে সংসদ সদস্য নির্বাচিত হওয়া সাকিব আল হাসানকে নিয়ে জানতে চাওয়ায় হয় তার কাছে।


উত্তরে সালাউদ্দিন বলেন, রাজনীতির ব্যাপারে আমার কোনো প্রকার আগ্রহ নেই। কেউ যদি এমপি বা প্রাইম মিনিস্টারও হয়ে যায় সেটা নিয়ে কোনো আগ্রহ নেই আমার। সে আমার কাছে আগে থেকে যেমন ছিল, আমি আশা করি সাকিব সেই মানুষই থাকবে। তবে সে এমপি নাকি মন্ত্রী হলো, সেটা আমার কাছে কখনোই মুখ্য বিষয় নয়। আমার কাছে মনে হয় আমার সাথে তার যে সম্পর্ক, সেটাই থাকবে। বাকিটা নিয়ে আমার আসলে কোনো আগ্রহ নেই।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছাতে বিসিবির নজর বিপিএলে


এবার মিরপুরে অনুশীলন নয়, অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি গুলো অনুশীলন করছে নিজেদের পছন্দের মাঠে। কুমিল্লাও অনুশীলনের জন্য নারায়ণগঞ্জে অবস্থিত সাকিব মাসকো ক্রিকেট একাডেমিকে চয়েজ করেছে। এ প্রসঙ্গে কুমিল্লার হেড কোচ বলেন, মিরপুরে আগে যখন আরও বেশি পরিমাণ উইকেট ছিল, তখনও সেটা মাছ বাজারের মতো লাগতো। একসাথে অনেক দল যখন মাঠে প্রবেশ করত। বর্তমানে জায়গা আরও অনেক ছোটো হয়ে গেছে। ফলে এখন আর সাতটি দল আসলে অনুশীলন করার জায়গা থাকবে না।


এদিন তিনি আরও বলেন, সব দলই যার যার মতো জায়গা বেছে নিয়েছে। অন্য দল হয়ত আরেকটা মাঠ বেছে নিয়েছে। এখানে যেহেতু আমি থাকি, একটু বেশি সুবিধা পেতেই পারি। জায়গা ওভাবেই ব্যবহার করতে পারি। এসব কারনেই এখানে আসা।


আরও পড়ুন: কেন বিসিবি ছাড়ছেন, জানালেন বিসিবি বস


শুক্রবার (১৯ জানুয়ারি) বিপিএলের পর্দা উঠবে, আর ১ মার্চ ফাইনাল এবারের আসরের পর্দা নামবে। এবার ৭ দলের এই আসরে মোট ম্যাচ খেলা হবে ৪৬টি। এ টুর্নামেন্টটি চলবে প্রায় দেড় মাস ব্যাপী। বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলা আইকন প্লেয়ার সাকিব এবার নাম লিখিয়েছেন রংপুর রাইডার্সে।


এমএল/