স্ট্রাগল করেই খেলতে হয়: শেখ মেহেদী


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৪


স্ট্রাগল করেই খেলতে হয়: শেখ মেহেদী
শেখ মেহেদী | ফাইল ছবি

শনিবার (১৩ জানুয়ারি ) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন এ্ই অলরাউন্ডার। এ সময় তার কাছে জানতে চাওয়া হয় তিনি জাতীয় দলের অটোচয়েজ কি না। এরপর মেহেদী বলেন, প্রথমত হলো আমি অটো চয়েজের খেলোয়াড় না। আমাকে অনেক স্ট্রাগল করে খেলতে হয়। দেখা যাচ্ছে ১০থেকে১৫ ম্যাচ পর একটা সুযোগ আসে, আর ওই সুযোগটা পেতেই আমি মুখিয়ে থাকি। চেষ্টা করি ভালো কিছুর, বাদ বাকি যা হওয়ার আল্লাহর ইচ্ছা।


আরও পড়ুন: এমপি সাকিব প্রসঙ্গে যা বললেন কোচ সালাউদ্দিন


পাওয়ার প্লের সময় নিজের বোলিং করা নিয়ে তিনি বলেন, একজন বোলার হিসেবে নিজেকে যখন তৈরি করেছি তখন অভ্যাস আছে পাওয়ার প্লেতে বল করার। এটা আমার কাছে কোনো ম্যাটার না।


জাতীয় দলের সর্বশেষ সিরিজে ব্ল্যাক ক্যাপসদের মাটিতে ভালো খেলেছিলেন শেখ মেহেদী। সেই অনুপ্রেরণা বিপিএলে কাজে লাগানোর বিষয়ে তিনি জানান, অনুপ্রাণিত তো প্রত্যেকটা ম্যাচই আমার মনে হয়। ক্রিকেটে আপনি আজকে ভালো খেললেন, ঠিক তেমনি পরদিনও ভালো খেলবেন সেই নিশ্চয়তা নেই। প্রত্যেকটা ম্যাচ এবং প্রতি দিনই চ্যালেঞ্জিং হয়। তো ওইভাবেই নিজের চিন্তা করি, প্রত্যেক খেলোয়াড়ই ওইভাবে চিন্তা করে থাকে। ধরুন গত ম্যাচে আপনি ম্যান অব দ্য ম্যাচ বা সিরিজ সেরা হয়েছেন, এসব হিসেব করে কোনো খেলোয়াড়ই খেলে না। যেদিন যার থাকে সেদিনটা নিয়েই সে ব্যস্ত থাকে পারফম করতে।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছাতে বিসিবির নজর বিপিএলে


উল্লেখ্য, শুক্রবার (১৯ জানুয়ারি) শুরু হয়ে বিপিএলের দশম আসর ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। এই টুর্নামেন্টটি হবে প্রায় দেড় মাস ব্যাপী। এবারের আসরে শেখ মেহেদীর দল রংপুরের আইকন প্লেয়ার হিসেবে আছেন টাইগারদের অধিনায়ক সাকিব আল হাসান। দেশি-বিদেশি ক্রিকেটারের সমন্বয়ে তারা বেশ শক্তিশালী দল গঠন করেছে। যেখানে আছেন বাবর আজম, নিকোলাস পুরান, ব্রেন্ডন কিং, মাথিশা পাথিরানা কিংবা ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো তারকারা প্লেয়াররা।


এমএল/