সাবেক স্বামীর করা মামলায় গ্রেপ্তার হতে পারেন রাখি


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭:৫৪ অপরাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৪


সাবেক স্বামীর করা মামলায় গ্রেপ্তার হতে পারেন রাখি
রাখি সাওয়ান্ত | ছবি: সংগৃহীত

বলিউডের অভিনেত্রী রাখি সাওয়ান্তের বিরুদ্ধে ব্যক্তিগত ভিডিও ফাঁস করার অভিযোগে মামলা করেছিলেন সাবেক স্বামী আদিল খান দুরানি। মুম্বইয়ের একটি আদালত সেই মামলায় রাখির জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন।


সোমবার (৮ জানুয়ারি) অতিরিক্ত দায়রা বিচারক, শ্রীকান্ত ওয়াই ভোসলে সাওয়ান্তের জামিনের আবেদন প্রত্যাখ্যান করেছেন। তার দেওয়া বিস্তারিত আদেশ শুক্রবার (১২ জানুয়ালি) প্রকাশ্যে এসেছে। আদালত পর্যবেক্ষণ করে দেখেছে যে রাখি সাওয়ান্তের কার্যকলাপ শুধু অপরাধমূলকই নয়, তার মাধ্যমে প্রকাশ্যে আনা বিষয়বস্তু অশ্লীল এবং যৌনতায় ভরা। ঘটনার তথ্য, অভিযোগ ও পরিস্থিতি বিবেচনা করে দেখা গেছে এই মামলায় রাখিকে আগাম জামিন দেওয়ার কোনো উপায় নাই।


এ বিচারক আরও দেখেছেন, রাখি সাওয়ান্তের এর আগেও অপরাধমূলক ইতিহাস আছে। কারণ তার বিরুদ্ধে ইতোপূর্বে একই ধরনের অপরাধের জন্য আরও একটা মামলা বিচারাধীন ছিল।


আরও পড়ুন: এবার বিদেশিকে মন দিলেন কঙ্গনা


প্রসঙ্গত, দুরানির অভিযোগ ছিল, গত বছরের ২৫ আগস্ট রাখি একটা টেলিভিশন শোতে তার সাথে সম্পর্কিত যৌনতাপূর্ণ বিষয়বস্তু মোবাইল ফোনের মাধ্যমে দেখিয়েছিলেন। টোটাল দুটি ভিডিও দেখানো হয়েছিল যেগুলো প্রতিটির দৈর্ঘ্য প্রায় ২৫ থেকে ৩০ মিনিটের মত।


পুলিশের কাছে, আদিল বলেছিলেন, রাখি তার অশ্লীল ভিডিও প্রকাশ করে তার গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছেন। আদিলের অভিযোগের ভিত্তিতে মুম্বইয়ের আম্বোলি থানায় মানহানি ও তথ্যপ্রযুক্তি আইনের ধারায় মামলা দায়ের করা হয়। তবে এই মামলায় রাখি সাওয়ান্তের আইনজীবী আলি কাশিফ খান মুম্বাই আদালতে আগাম জামিন চেয়ে আবেদন করেছিলেন। তার যুক্তি ছিল, যে ভিডিওটি দুরানি নিজেই তার ফোনের মাধ্যমে শুট করেছিলেন। যদিও তিনি একথা পুলিশের নিকট প্রমাণ করতে ব্যর্থ হন।


আরও পড়ুন: আমারও আপত্তিকর ভিডিও তৈরি করেছে: সানি লিওন


অন্যদিকে পাবলিক প্রসিকিউটর আরসি সাভলে রাখি সাওয়ান্তের আবেদনের বিরোধিতা করে বলেন, তিনি শুধুই টিভি শোতে আপত্তিকর ভিডিওসংবলিত ফোনটিই প্রদর্শন করেননি, বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে এইসব ভিডিওগুলো শেয়ার করেছেন এবং লিঙ্কগুলো বিভিন্ন ভাবে ফরোয়ার্ড করেছেন। যদিও আদালতে জামিন খারিজের পর কোনো রকমের প্রতিক্রিয়া দেননি 'ড্রামা কুইন' রাখি সাওয়ান্ত।


এদিকে গত বছরের ২৯ নভেম্বর সাওয়ান্তকে গ্রেফতার থেকে অন্তর্র্বতীকালীন সুরক্ষা দিয়েছিলেন মুম্বাইয়ের আদালত। পুনরায় উচ্চ আদালতে যাওয়ার জন্য রাখির অন্তর্র্বতী সুরক্ষা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) পর্যন্ত বাড়ানো হয়েছিল। তবে এবার আদালত থেকে রাখির আগাম জামিনের আবেদন খারিজ করে দেওয়ায় প্রশ্ন উঠছে, তবে কি  এবার রাখিকে গ্রেফতার করা হবে?


এমএল/