মানুষের কল্যাণে প্রকল্প নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৩৬ অপরাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৪


মানুষের কল্যাণে প্রকল্প নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি: সংগৃহীত

শুধু টাকা খরচের কথা চিন্তা না করে দেশবাসীর উপকারে আসে এমন প্রকল্প নিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন টানা ৪ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


রবিবার (১৪ জানুয়ারি) সকালে টুঙ্গিপাড়ায় নিজের বাস ভবনের স্থানীয় সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশনা দেন।


প্রধানমন্ত্রী বলেন, “শুধু টাকা খরচের জন্য নয়, প্রকল্প ফলোপ্রসু ও মানুষের উপকারে আসে কিনা তা বিবেচনা করতে হবে।”


তিনি আরও বলেন, “যে কোনো প্রকল্প যখন আপনারা গ্রহণ করবেন তখন মাথায় রাখবেন এ প্রকল্প বাস্তবায়ন হলে ফলাফল কি আসবে। সেখান থেকে মানুষ কতটুকু লাভবান হবে বা দেশ কতটুকু লাভবান হবে।”


আরও পড়ুন: ইকোনমিক ডিপ্লোম্যাসিতে গুরুত্ব দিতে চাই: পররাষ্ট্রমন্ত্রী


শেখ হাসিনা বলেন, “কিছু মানুষ সরকারের উন্নয়নের সমালোচনা করেই যাচ্ছে। তবে সরকার তাদের কথায় কর্ণপাত না করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে।”


সরকারপ্রধান আরও বলেন, “আত্মবিশ্বাস ও আত্মমযাদা বোধ নিয়ে কাজ করে যেতে হবে। অনেক দেশই ভাবতে পারেনি ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে। উন্নয়ন দেখে অনেকের মধ্যে পরশ্রীকাতরতা আছে। তবে সেদিকে খেয়াল না করে দেশ ও মানুষের উন্নয়নের কাজ করে যেতে হবে।”


আরও পড়ুন: প্রকল্প বাস্তবায়ন হলে রিটার্ন কী আসবে, তা মাথায় রাখতে হবে: প্রধানমন্ত্রী


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি শহীদ উল্লা খন্দকার, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফা, জেলা আ. লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজ, সিভিল সার্জন মো. জিল্লুর রহমান, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী কামরুল আহসান, এলজিউডি’র নির্বাহী প্রকৌশলী এহসানুল হক ও সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজাহারুল ইসলাম।


জেবি/এসবি