প্রথম বাংলাদেশি হিসেবে রেসিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রথম বাংলাদেশি হিসেবে রেসিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক পর্যায়ে প্রথম বাংলাদেশি হিসেবে রেসিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের কার রেসার অভিক আনোয়ার। ৬ রাউন্ডের এই প্রতিযোগিতার শেষ ধাপে ২য় স্থান ধরে রেখে শ্রেষ্ঠত্বের মুকুট পড়লেন তিনি। দুবাইতে অনুষ্ঠিত শেষ দুই রেসেই ২য় হয়েছেন অভিক। এর মাধ্যমে আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপের ৮৬ ক্যাটাগরিতে শিরোপা জয় করেন অভিক।

২০২১ সালের পহেলা নভেম্বর থেকে দুবাইতে শুরু হয় ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপ। সেখানে ক্যাটাগরি ৮৬’তে প্রতিদ্বন্দ্বিতায় নামেন বাংলাদেশের সেরা কার রেসার অভিক আনোয়ার। সেদিন প্রথম দুই রেসেই প্রথম স্থান অর্জন করেন তিনি। পরের দিনও ছিল অভিকের দাপট। প্রথম রেসে সেরা হবার পর ২য় রেইসে ৩য় স্থানে থেকে তিনি শেষ করেছেন প্রতিযোগিতা।

এরপর জানুয়ারির ৩ ও ৪ তারিখ ছিল প্রতিযোগিতার পরের দুই রাউন্ড। এবারও এই চার রেসের মধ্যে ৩টিতে প্রথম আর ১টিতে হয়েছেন ৩য়। ৮ রাউন্ড শেষে ৬ বার প্রথম হয়ে প্রতিযোগিতার শীর্ষস্থান অনেকটাই পাকা করে ফেলেন অভিক। টুর্নামেন্টের শেষ চার রাউন্ডের মধ্যে একটিতে ট্র্যাকেই নামেননি অভিক। ৫ম রাউন্ড শেষে ৮৬ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে যায় তার।

বাকি ৩ রেসের ১টিতে প্রথম আর দুইটিতে ২য় হয়ে শেষ করেন অভিক। সব মিলিয়ে ৩১০ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতা শেষ করেন অভিক। ২য় স্থানে থাকা স্কট ডিমেলের থেকে ১১৯ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে অভিক পড়েন শ্রেষ্ঠত্বের মুকুট।

এসএ/