খুলনার অধিনায়ক হলেন বিজয়


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:৪৭ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


খুলনার অধিনায়ক হলেন বিজয়
এনামুল হক বিজয় | ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে মাঠে গড়াবে। এনামুল হক বিজয়কে অধিনায়ক ঘোষণা করলো খুলনা টাইগার্স টুর্নামেন্ট শুরুর দিন তিনেক বাকি থাকতে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।


খুলনা এবার তুলনামূলক ভালো দলই সাঁজিয়েছে। সাথে আছে এক ঝাঁক অভিজ্ঞ সব ক্রিকেটার। খুলনায় অধিনায়ক বিজয় ছাড়াও মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেনের মতো পরীক্ষিত ক্রিকেটার আছেন এবারের স্কোয়াডে। পারভেজ হোসেন ইমন, আকবর আলী, হাবিবুর রহমান সোহানরাও বেশ কার্যকরী ভূমিকা রাখতে পারেন।


আরও পড়ুন: অধিনায়কত্ব করতে চান না সাকিব আল হাসান


পাকিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ, তরুণ পেসার নাহিদ রানা ও ক্যারিবিয়ান পেসার ওশান থমাসকে অনুশীলনের মাঝেই শেষ মুহুর্তে এসে তাদেরকে দলে ভিড়িয়েছে দলটির কতৃপক্ষ। এছাড়াও বিদেশীদের মধ্যে দলে আছেন উইন্ডিজের এভিন লুইস, ধানাঞ্জায়া ডি সিলভা, শাই হোপ, দাসুন শানাকার মতো বড়বড় সব তারকারা। যাদের ব্যাটে ভর করে এগিয়ে যেতে পারে খুলনা টাইগার্স।


বিদেশী বোলারদের মধ্যে পেস আক্রমণে দলটির মূল শক্তির সাথে যুক্ত হয়েছেন দুই পাকিস্তানি তরুণ মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও ফাহিম আশরাফ, সাথে আছেন শ্রীলঙ্কান কাসুন রাজিথা। তাদের সাথে বোলিংয়ে দারুণ কার্যকরী হতে পারেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও নাহিদুল ইসলাম। আর স্পিন বিভাগে আলো ছড়াবেন টাইগার নাসুম আহমেদ।


আরও পড়ুন: ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল


তরুণ কোচ তালহা যুবায়েরের অধীনেই খেলবে খুলনা টাইগার্স। তবে এ পর্যন্ত দলটির সেরা সাফল্য হলো ২০২০ সালে ফাইনালে খেলা।


এমএল/