ঢাকায় আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২:১২ অপরাহ্ন, ২০শে জানুয়ারী ২০২৪


ঢাকায় আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত
ঋতুপর্ণা সেনগুপ্ত | ছবি: সংগৃহীত

টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত গত বছরের অগাস্টে, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ‘স্পর্শ’ সিনেমায় শুটিং করতে ঢাকায় এসেছিলেন। আবার ঢাকাই সিনেমাতে দেখা যাবে তাকে। জানা গেছে, ঋতুপর্ণার এই নতুন সিনেমার নাম ‘বাঙালি বিলাস’। খুব শিগগিরই এই ছবির শুটিংয়ে অংশ নিতে ঢাকাতে আসবেন এই অভিনেত্রী।


ঢাকাই সিনেমায় কাজ করার জন্য ইতোমধ্যে ‘ওয়ার্ক পারমিট’ও পেয়েছেন তিনি। তাকে বাংলাদেশে দুই মাসের জন্য সিনেমায় অভিনয় করার অনুমতি দিয়েছে বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়।


আরও পড়ুন: স্বস্তিকাকে বাসায় ডাকলেন সাবেক প্রেমিক পরমব্রত


‘বাঙালি বিলাস’ সিনেমার প্রযোজনা ও পরিচালনায় থাকবেন এবাদুর রহমান। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ছবিটি সাধারণ সুবিধায় এক বছরের জন্য তালিকাভুক্ত করেছে। 


তবে এই নতুন সিনেমাটিতে ঋতুপর্ণা ছাড়া আর কোন কোন অভিনেত্রী এবং অভিনেতা কাজ করবেন এবং কবে নাগাদ এর শুটিং শুরু হবে সেই ব্যাপারে বিস্তারিত কিছুই জানাননি এবাদুর রহমান।


ঋতুপর্ণা সেনগুপ্ত ১৯৮৯ সাল থেকে বাংলা সিনেমায় কাজ করছেন। তিনি বাংলাদেশেরও বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন ইতোমধ্যে। এর আগে বাংলাদেশ এবং ভারতের যৌথ উদ্যোগে ‘স্পর্শ’ ছবিতে অভিনয় করেছেন তিনি। ওই সিনেমাটি পরিচালনা করেছিলেন কলকাতার অভিনন্দন দত্ত এবং বাংলাদেশের অনন্য মামুন।


আরও পড়ুন: এ বছর ভেবেছি সিগারেট খাব না: স্বস্তিকা


টলিউডে ঋতুপর্ণা অভিনীত প্রথম ছবি ‘স্বামী কেন আসামি’। ১৯৯৭ সালে মনোয়ার খোকনের এই সিনেমায় অভিনয় করতে দেখা যায় তাকে। এরপরে ‘মেয়েরাও মানুষ’, ‘রাঙা বউ’, ‘দেশ দরদী’, ‘স্বামী ছিনতাই’সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেন এই অভিনেত্রী। ২০২১ সালে শামীম আহমেদ রনীর ‘অগ্নিবীণা’ সিনেমাতেও দেখা যায় ঋতুপর্ণাকে।


এমএল/