প্রধানমন্ত্রীর ৩ বিশেষ সহকারী নিয়োগ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:২০ অপরাহ্ন, ২৮শে জানুয়ারী ২০২৪


প্রধানমন্ত্রীর ৩ বিশেষ সহকারী নিয়োগ
ফাইল ছবি

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে ৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন-  ফেরদৌস আহমেদ খান, ড. শহীদ হোসাইন এবং কৃষিবিদ মশিউর রহমানকে (হুমায়ুন)।


রবিবার (২৮ জানুয়ারি)  তাদের নিয়োগ দিয়ে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 


প্রজ্ঞাপনে বলা হয়, “ফেরদৌস আহমেদ খানকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।”


আরও পড়ুন: স্বতন্ত্র এমপিদের যা বললেন প্রধানমন্ত্রী


আরেক প্রজ্ঞাপনে বলা হয়, “ড. শহীদ হোসাইনকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে সরকারের সচিব পদমর্যাদায় ও বেতনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।”


আরও পড়ুন: বিরোধী দলীয় নেতা জিএম কাদের, আনিসুল ইসলাম উপনেতা


সর্বশেষ প্রজ্ঞাপনে জানানো হয়, “কৃষিবিদ মশিউর রহমানকে (হুমায়ুন) অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে উপসচিব পদমর্যাদায় যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।”


জেবি/এসবি