অভিনেত্রী পপিকে খুঁজছেন আরিফ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪২ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


অভিনেত্রী পপিকে খুঁজছেন আরিফ
পপি | ফাইল ছবি

শরৎচন্দ্রের সৃষ্ট বিভিন্ন চরিত্র নিয়ে নির্মিতব্য ছবি ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। ২০১৮ সালের ১৫ জানুয়ারি ঘটা করে এই সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। এরপরই একই বছরের ২২ এপ্রিল থেকে এফডিসিতে সিনেমাটির শুটিং শুরু করা হয়। এই ছবিতে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন গাজী রাকায়েত। এতে পার্বতী চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী সাদিকা পারভিন পপি, দেবদাসের চরিত্রে আছেন ফেরদৌস আহমেদ। সিনেমাটির পরিচালনায় ছিলেন আরিফুর জামান আরিফ।


ছবির ৪৫ শতাংশ কাজের পর এর শুটিং বন্ধ হয়ে যায়। বেশ কয়েকবার পরিচালক সিনেমাটি শেষ করার কথা জানালেও কাজটি আর শুটিং ফ্লোর পর্যন্ত গড়ায়নি। এর অন্যতম কারণ হলো ছবির নায়িকা পপির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।


আরও পড়ুন: ‘রাজকুমার’ সিনেমায় শাকিব খানের বাবা তারিক আনাম  


পরিচালক আরিফ চাইছেন যতদ্রুত সম্ভব এর বাকি অংশের শুটিং শেষ করে মুক্তি দেওয়ার। আর সে কারণেই নির্মাতা খুঁজে বেড়াচ্ছেন পপিকে। কিন্তু এই অভিনেত্রীর কোনো খোঁজ নেই প্রায় দুই বছর ধরে। ইতোমধ্যে শোনা গেছে, পপি নাকি বিয়ে করে মা হয়েছেন। সংসার নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি। এই নায়িকা আর চলচ্চিত্রে ফিরবেন না।


এজন্য বেশ বিপাকে পড়েছেন পরিচালক আরিফুর জামান আরিফ। তিনি বলেন, বিভিন্ন কারণবশত আজও আমার প্রথম সিনেমাটির শুটিং শেষ করতে পারিনি। বেশ কয়েকবার শুটিংয়ের পরিকল্পনা করেও শেষ পর্যন্ত করতে পারিনি। তবে আশাকরা যায় সবকিছু ঠিক থাকলে চলতি বছরই সিনেমাটির কাজ শেষ করা হবে। আগামী রোজার ঈদের পর এর শুটিং করার পরিকল্পনা হচ্ছে।


পপি প্রসঙ্গে পরিচালক বলেন, তার (পপির) শুধু একটি গান বাকি আছে। সিকোয়েন্সের কাজ সব শেষ। তবে সিনেমাটিতে গানটা অনেক জরুরি। এটি ছাড়া কাজটি অসম্পূর্ণ রয়ে যাবে। তার সাথে যোগাযোগের জন্য সর্বোচ্চ চেষ্টা করব। তাকে একান্তই না পেলে তার বিকল্প কাওকে ভাবতে হবে। তাহলে দুই দিন শুটিং বেশি করতে হবে। তবে আমি খুব আশাবাদী তাকে পাব। আর বাকি শিল্পীদের সিকোয়েন্স সব ঠিক আছে।


আরও পড়ুন: দুই বাংলাতেই জয়ার ‘পেয়ারার সুবাস’


অন্যদিকে প্রথম ধাপের শুটিংয়ে অংশ নেওয়ার পর পপি জানিয়েছিলেন, আমার অনেক সাধনার চরিত্র পার্বতী। এই নামটি শুনলেই যেন নিজের ভেতর কেমন শিহরিত হই আমি। একটি ঐতিহাসিক চরিত্র পার্বতী। আমার মনে আছে এই চরিত্রে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের জন্য অনেক কষ্টকরে গেটআপ নিয়েছিলাম। এরজন্য বেশ কিছুদিন শুটিংও করেছি। কিন্তু এই সিনেমাটি শেষ হয়েও যেন শেষ হচ্ছে না। আমি চাই এই ছবিটি দ্রুত শেষ হোক। কারণ, নিজেকে পার্বতীরূপে পর্দায় দেখার জন্য আমি নিজেই অপেক্ষায় আছি। আমার বিশ্বাস আছে যে নির্মাতা এবং প্রযোজক দ্রুত এই সিনেমার কাজটি শেষ করবেন। দর্শকও তাদের প্রতীক্ষার প্রহর শেষে সিনেমাটি দেখতে পেক্ষাগৃহে আসবেন।


এই সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান, আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, মানসী প্রকৃতি, তামান্না শম্পা, তমা মির্জা, আমিন শাহ্, রাশেদ, ফরহাদ হায়দার এবং রামেন্দু মজুমদারসহ আরও অনেকে। ছবিটির কাহিনি ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম। গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় সুর ও সঙ্গীতে  আছেন আলী আকরাম শুভ। দুটি গানের মধ্যে একটি গান যৌথভাবে গেয়েছেন প্রয়াত সুবীর নন্দী-সাবিনা ইয়াসমিন। অন্যটি একাই গেয়েছিলেন সাবিনা ইয়াসমিন।


এমএল/