১৭০ রানের লক্ষ্য নিয়ে বাংলাদেশ ব্যাটিংয়ে


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:৩৮ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


১৭০ রানের লক্ষ্য নিয়ে বাংলাদেশ ব্যাটিংয়ে
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে মাহফুজুর রহমান রাব্বির দল। টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলিংয়ে দারুন নৈপুণ্য দেখায় বাংলাদেশ দল। তবে শেষ পর্যন্ত লড়াই করে বাংলাদেশকে ১৭০ রানের লক্ষ্য ছুড়ে দেয় নেপাল।


বুধবার (৩১ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই নেপাল হোঁচট খায়। ইনিংসের চতুর্থ ওভারেই ড্রেসিংরুমে ফেরেন ওপেনার বিপিন রাওয়াল। ১২ বলে মাত্র ২ রান করে মারুফ মৃধার বলে ক্যাচআউটের শিকার হন এই উইকেটরক্ষক ব্যাটার। এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি আকাশ ত্রিপাঠিও। ১৩ বলে মাত্র ৩ রান করে ইকবাল হাসানের প্রথম শিকার হন এই ব্যাটার।


আরও পড়ুন: বিপিএল থেকে সরে গেলেন মাশরাফি


ক্রিজে থিতু হতে পারেননি আরকে ওপেনার অর্জুন কুমারও। ২৬ বলে মাত্র ১৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন  এই ওপেনার ব্যাটার। ফলে দলীয় ২৯ রানে তিন ব্যাটারকে হারিয়ে চরম বিপাকে পড়ে যায় নেপাল।


বিশাল বিক্রামকে সাথে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক দেব খানাল। যুবা টাইগারদের বোলার দেখে শুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ৬০ বল খেলে ৩৫ রান করে জিসান আলমের বলে ক্যাচআউটের ফাঁদে পড়েন দলনেতা খানাল।


এরপর কিছুটা বিরতি দিয়ে প্রতিপক্ষের দুই ব্যাটারকে ফিরিয়ে দেন পারভেজ জীবন। গুলশান ঝা ও দীপক বোহারা দুজনেই মাত্র তিন রান করে বোল্ড আউটের শিকার হন। এতে নেপাল ছয় উইকেট হারায়। কিন্তু পিচের এক প্রান্ত একাই আগলে রাখেন বিশাল বিক্রাম।


আরও পড়ুন: সাকিব কবে নামবেন ব্যাটিংয়ে? 


তবে দুই রানের আক্ষেপ নিয়ে ড্রেসিংরুমের পথ ধরেন বিক্রাম। ১০০ বল খেলে ৪৮ রান করে বর্ষণের বলে ক্লিন বোল্ড আউট হন এই ব্যাটার। এরপর ডাক মারেন আকাশ চাঁদ। ইনিংসে শেষ ওভারে চতুর্থ বলে দুর্গেশ গুপ্তা ৯ রান করে সাজঘরে ফিরে গেলে ১৬৯ রানের মাথায় অলআউট হয়ে যায় নেপাল। শেষ পর্যন্ত সুভাশ ভান্ডারি ৩৪ বলে ১৮ রান করে অপরাজিত ছিলেন।


এদিন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন রোহানাত দৌল্লাহ বর্ষণ। এছাড়া তিন উইকেট শিকার করেন পারভেজ জীবনও। ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা ও জিসান আলম একটি করে উইকেট দখল করেন।


এমএল/