বড় জয়ে যুব বিশ্বকাপে সেমির পথে জুনিয়র টাইগাররা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৫৬ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


বড় জয়ে যুব বিশ্বকাপে সেমির পথে জুনিয়র টাইগাররা
ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের  সুপার সিক্স রাউন্ডের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশের লাল-সবুজের প্রতিনিধিরা । সেমিফাইনালে উঠতে এই ম্যাচে জয়ের অপরিহার্য ছিল তাদের। তবে সব চাপ সামাল দিয়ে নেপালকে পাঁচ উইকেটে হারিয়েছে জুনিয়র টাইগাররা ।


বুধবার (৩১ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে নেপালের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিসান আলম এবং আরিফুল ইসলামের ব্যাটে চড়ে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগার যুবারা। এতে সেমিফাইনালের লড়াইয়ে টিকে রইল শিবলি-রাব্বিরা।


নেপালের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু এনে দেয় দুই বাংলাদেশের ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। তবে ইনিংস বড় করতে পারেননি শিবলি। ৩৪ বলে ১৬ রান করে ক্যাচ আউট হয়ে যান তিনি। তবে রিজওয়ানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জিশান।


আরও পড়ুন: আন্তর্জাতিক টি-টোয়েন্টি দলে ফিরছেন রিয়াদ


টি-২০ মেজাজে ব্যাট চালিয়ে ৩৯ বলে ফিফটি পূরণ করেন জিশান। এরপর পিচে বেশি সময় টিকতে পারেনি তিনি। ৪৩ বলে ৫৫ রান করে সুভাষ ভান্ডারিকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট এই ডানহাতি ব্যাটার। ১১ বলে ১৫ রান করে জিশানকে সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ান।


এরপর আহার আমিনকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে হাল ধরেন আরিফুল ইসলাম। ১৭ বলে ১২ রান করে আউট হলেও রান রেটের হিসাব মাথায় রেখে টি-২০ মেজাজে ব্যাট চালাতে থাকেন আরিফুল।


আরও পড়ুন: ফিক্সিং গুজব উড়িয়ে বরিশালে ফিরছেন শোয়েব মালিক


৩ বলে শূন্য রান করে শিহাব জেমস আউট হলেও, ৩৪ বলে ফিফটি তুলে নেন আরিফুল ইসলাম। শেষ পর্যন্ত পারভেজ জীবনের ৬ বলে ৫ রান এবং আরিফুলের ৩৮ বলে অপরাজিত ৫৯ রানের ভর করে ১৪৮ বল এবং ৫ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।


এদিন নেপালের হয়ে বোলিংয়ে একাই লড়াই করতে থাকেন সুভাষ ভান্ডারি। সেই সঙ্গে তুলে নেন ৫টি উইকেট।


জেবি/এসবি