অনৈসলামিক বিয়ের দায়ে ইমরান-বুশরার সাত বছরের কারাদণ্ড


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৪


অনৈসলামিক বিয়ের দায়ে ইমরান-বুশরার সাত বছরের কারাদণ্ড
ইমরান খান-বুশরা | ফাইল ছবি

অনৈসলামিক বিয়ের দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।


শনিবার (৩ ফেব্রুয়ারি) আদিয়ালা কারাগারের ভেতর স্থাপিত বিচারিক আদালত আসামিদের উপস্থিতিতে এই দণ্ড প্রদান করেন। সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককেই পাঁচ লাখ রুপি জরিমানা আরোপ করা হয়েছে।


আরও পড়ুন: ইউরোপ-আমেরিকা কর্মকর্তাদের গাজায় গণহত্যার নিন্দা


বুশরা বিবির প্রাক্তন স্বামী খাওয়ার মানেকা এই মামলাটি দায়ের করেছিলেন। মামলাতে মোট চারজনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। এ ছাড়া দণ্ডবিধির ৩৪২ ধারায় অভিযুক্ত ইমরান খান ও বুশরার বক্তব্যও নেওয়া হয়েছে।


বুশরার প্রাক্তন স্বামীর অভিযোগ, ইমরান খানের সাথে বুশরার অবৈধ বিবাহ হয়েছে। কারণ, তার সাথে যখন বুশরার ডিভোর্স হয়ে যায়, তখন শরীয়তের বিধান অনুযায়ী, অন্তত তিন মাস পরে তিনি আরেকজনকে বিয়ে করতে পারতেন। কিন্তু শরীয়তের বিধান না মেনে ইদ্দাত চলার সময় তিনি ইমরান খানকে বিয়ে করেন।


আরও পড়ুন: একসাথে আত্মহত্যা করতে এসে সরে গেলেন প্রেমিকা, প্রেমিকের মৃত্যু


এদিকে বুশরা বিবি অপর এক মামলায় দণ্ডিত হয়ে নিজ বাড়িতেই বন্দি অবস্থায় আছেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) তাকে বাসা থেকে আদিয়ালা কারাগারে পাঠানো হয়। ওই কারাগারে বন্দি আছেন বর্তমান স্বামী ইমরান খানও। অনৈসলামিক বিয়ের বিরুদ্ধে রায় দেওয়ার সময় তাদের আইনজীবীরাও উপস্থিত ছিলেন। এর আগে, শুক্রবার (২ ফেব্রুয়ারি) কারাগারের ভেতরই মামলাটির শুনানি সম্পন্ন করা হয়। সূত্র: জিও নিউজ


এমএল/