জনবাণীতে সংবাদ প্রকাশের পর শহিদ র‌্যাবের হাতে গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৫ অপরাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৪


জনবাণীতে সংবাদ প্রকাশের পর শহিদ র‌্যাবের হাতে গ্রেফতার
ধর্ষণের চেষ্টা মামলার আসামি চাচা শহিদুল ইসলাম। ছবি: জনবাণী

জাতীয় দৈনিক জনবাণী পত্রিকায় সংবাদ প্রকাশের পর ভাতিজিকে ধর্ষণের চেষ্টা মামলায় চাচা শহিদুল ইসলামকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব ১৪। 


সোমবার (৫ ফেব্রুয়ারী) রাত ১২ টা ৪০ মিনিটে জামালপুর সদর গেটপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় । গ্রেফতারকৃত শহিদ সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের করগাও গ্রামের আব্দুস সবুরের ছেলে। 


সোমবার (৫ ফেব্রুয়ারী) সকালে তাকে জামালপুর আদালতে প্রেরণ করেছে সরিষাবাড়ী থানা পুলিশ।


আরও পড়ুন: সরিষাবাড়ীতে ৩৮ দিনেও গ্রেফতার হয়নি ধর্ষণ চেষ্টা মামলার আসামি


এজাহার ও পারিবারিক সুত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের করগাও গ্রামের আব্দুস সবুরের ছেলে শহিদুল ইসলাম শহিদ (৪২) তার ১৬ বছর বয়সী ভাতিজী দশম শ্রেণীর শিক্ষার্থীর দিকে কু নজর দিয়ে বিভিন্ন নানা অঙ্গ ভঙ্গি করত। ২০২৩ সালের ৯ ডিসেম্বর দিবাগত রাত ১২ টায় ভাতিজী প্রকৃতির ডাকে বাইরে বের হলে চাচা শহিদ ভাতিজীর মুখে গামছা বেধে পাজা কোলে নিয়ে পুকুরের পাড়ে বাশ ঝাড়ের নিচে সরিষার খেতে নিয়ে শরীরের বিভিন্ন স্পর্শকাতর হাত দিয়ে ধর্ষণের চেষ্টা করে।  পরে ১৪ ডিসেম্বর বিশয়টি নিয়ে ভিকটিম লিখিত অভিযোগ দায়ের করলে আজ না কাল বলে বিবাদীর সাথে সমঝোতা করে মোবাইল বন্ধ রাখার শর্ত দিয়ে সময় কাল ক্ষেপন করে তদন্তকারী কর্মকর্তা।  পরে বিষয়টি নিয়ে নানা আলোচনা সমালোচনা শুরু হলে ২৯ ডিসেম্বর  ভিকটিম (১৬) কে বাদী বানিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধিত ২০২০ এর জোর পুর্বক যৌন সঙ্গম করার অপরাধে ৯(৪)(খ) ধারায় থানায় মামলা রেকর্ড করা হয়।


পরে ৪ ফেব্রুয়ারী জাতীয় দৈনিক জনবাণী পত্রিকায়, সরিষাবাড়ীতে ৩৮ দিনেও গ্রেফতার হয়নি ধর্ষণ চেষ্টা মামলার আসামী শিরোনামে সংবাদ প্রকাশ করে সাংবাদিক মাসুদুর রহমান। সংবাদ প্রকাশ এর পরেই বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট এবং অনলাইন ভিত্তিক মিডিয়ায়  ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে উক্ত ঘটনার পর থেকে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর উক্ত ঘটনাটির ছায়া তদন্ত শুরু র‌্যাব করে। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ আবরার ফয়সাল সাদী’র নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল ৫ ফেব্রুয়ারী সোমবার জামালপুর জেলার সদর থানা এলাকার গেইটপাড় সিএনজি স্ট্যান্ড এলাকা হতে রাত ১২:৪০ মিনিটে ঘটনার সাথে জড়িত ইচ্ছার বিরুদ্ধে জোড়পূর্বক ধর্ষণ চেষ্টা মামলার এজাহার নামীয় একমাত্র আসামী মো. শহীদুল ইসলাম শহীদ (৪২) কে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। 


আরও পড়ুন: সরিষাবাড়ীতে নৌকা-ঈগলের সংঘর্ষে আহত ১০


এ বিষয়ে জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কোম্পানী অধিনায়ক মেজর মো. আবরার ফয়সাল সাদী জানান, বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই র‌্যাব মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে, যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। 


এরই ধারাবাহিকতায় ৫ ফেব্রুয়ারি রাত ১২.৪০ ঘটিকায় চাঞ্চল্যকর  ধর্ষণ চেষ্টা মামলার একমাত্র আসামী মো. শহীদুল ইসলাম শহীদ (৪২),কে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব। রাতেই তাকে সরিষাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে । এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান ।


আরএক্স/