সারাদেশে সাংবাদিকদের নিয়ে পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করা হচ্ছে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৭ অপরাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৪


সারাদেশে সাংবাদিকদের নিয়ে পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করা হচ্ছে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান
ছবি: জনবাণী

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, “সারাদেশের সাংবাদিকদের নিয়ে একত্রে একটি পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করা হচ্ছে। সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতাও ন্যূনতম স্নাতক নির্ধারণ করে আইন প্রণয়নের প্রক্রিয়া চলছে। তবে যাদের অভিজ্ঞতা ন্যূনতম পাঁচবছর বা তদূর্ধ্ব তাদের জন্য এটা শিথিলযোগ্য।”


আরও পড়ুন: জাতির পিতার সমাধিতে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের শ্রদ্ধা


জামালপুর জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে "গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা" শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে জামালপুর সার্কিট হাউসের কনফারেন্স রুমে প্রেস কাউন্সিলের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।


বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরও বলেন, সারাদেশে সাংবাদিকদের নানা সমস্যার কথা জানি। বঙ্গবন্ধু যখন প্রেস কাউন্সিল গঠন করেন, তখন থেকেই উদ্দেশ্য ছিল এটি সাংবাদিকদের মানোন্নয়নে কাজ করবে এবং সাংবাদিকদের দুঃখ-কষ্টের কথা ভাববে। সে লক্ষ্যে প্রেস কাউন্সিল যথেষ্ট কাজ করছে। তবে প্রেস কাউন্সিলের ক্ষমতাটা কোথায়"?


আরও পড়ুন: গোপালগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ সমাবেশ


সাংবাদিকদের মানোন্নয়ন এবং হলুদ সাংবাদিকতা প্রতিরোধে তিনি পত্রিকার মালিক-কর্তৃপক্ষ ও সাংবাদিক সংগঠনের নেতাদের এগিয়ে আসার তাগিদ দেন।


সভায় অন্যদের মধ্যে প্রধান আলোচক ছিলেন প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার। বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ জালাল উদ্দিন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, ফজলে এলাহী মাকাম সহ প্রমুখ।


আরএক্স/