আমি হিন্দি ছবি দেখা ছেড়ে দিয়েছি: নাসিরুদ্দিন শাহ


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৮:২৬ অপরাহ্ন, ১৯শে ফেব্রুয়ারি ২০২৪


আমি হিন্দি ছবি দেখা ছেড়ে দিয়েছি: নাসিরুদ্দিন শাহ
নাসিরুদ্দিন শাহ - ছবি: সংগৃহীত

হিন্দি সিনেমার নির্মাতারা একই ধরনের ছবি নির্মাণ করে আসছেন গত ১০০ বছর ধরে উল্লেখ করে বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ জানান,আর এই এক একঘেয়েমির কারণেই হিন্দি ছবি দেখা বন্ধ করে দিয়েছেন তিনি।


ভারতীয় এক সংবাদমাধ্যমকে হিন্দি সিনেমা নিয়ে হতাশার কথা জানালেন ৭৩ বছর বয়সী প্রবীণ এ  অভিনেতা। তিনি বললেন, “হিন্দি সিনেমার গৌরবের ১০০ বছর বলা হয়, কিন্তু একই ধরনের সিনেমা নির্মাণ করা হয়। এটা হতাশাজনক। আমি হিন্দি ছবি দেখা ছেড়ে দিয়েছি। আমি এখন আর এগুলো পছন্দ করি না।”


আরও পড়ুন: এবার যাদের হাতে উঠল ‘বাফটা’ পুরস্কার


তিনি আরও বলেন, “ভারতীয় খাবার সবখানে জনপ্রিয়, সেটার পেছনে কারণ আছে। কিন্তু হিন্দি ছবিতে কী আছে? হ্যাঁ হিন্দি ছবি সবখানেই দেখে মানুষ, কিন্তু খুব বেশিদিন দেখবে না, কারণ এতে কিছুই নেই।”


আরও পড়ুন: বাবা হচ্ছেন বরুণ ধাওয়ান


তিনি মনে করেন, “পুলিশ কিংবা ইডির ভয় না পেয়ে সমাজের প্রকৃত অবস্থা সিনেমায় তুলে ধরা নির্মাতাদের দায়িত্ব। অভিনেতা বলেন, “হিন্দি সিনেমাকে নিয়ে তখনই আশা থাকবে, যখন এটাকে টাকা কামানোর মাধ্যম হিসেবে দেখা না হবে। তবে আমার মনে হয় অনেক দেরী হয়ে গেছে।”


তিনি ইরানী নির্মাতাদের কথাও উল্লেখ করেন তার সাক্ষাৎকারে। বলেন, “ইরানি চলচ্চিত্র নির্মাতারা কর্তৃপক্ষের দমন সত্ত্বেও চলচ্চিত্র তৈরি করেন। সমাজের প্রকৃত চিত্র তুলে ধরেন।” সূত্র: হিন্দুস্তান টাইমস


জেবি/এসবি