বিদ্যুতের ভর্তুকি আমরা সমন্বয় করতে চাই: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৪৩ অপরাহ্ন, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪


বিদ্যুতের ভর্তুকি আমরা সমন্বয় করতে চাই: কাদের
ওবায়দুল কাদের - ছবি: সংগৃহীত

বর্তমানে দেশে অর্থনৈতিক সংকট রয়েছে বলে উল্লেখ করে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিশ্ব অর্থনীতির কারণে জিনিসপত্রের দামের ওপর একটা প্রতিক্রিয়া হচ্ছে। কিন্তু দ্রব্যমূল্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্য থাকে, তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। বিদ্যুতে আমাদের যথেষ্ট ভর্তুকি দিতে হচ্ছে। এই ভর্তুকি আমরা সমন্বয় করতে চাই।”


শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আ. লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মলনে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: বিচার বিভাগও‘স্মার্ট’ হবে: প্রধানমন্ত্রী


কাদের বলেন, “নির্বাচন বয়কট করা বিএনপির সবচেয়ে বড় ভুল। এটা তারা উপলব্ধি করবে। উপজেলা নির্বাচন নিয়েও তাদের সঙ্গে দ্বিধাদ্বন্দ্ব চলছে। দলীয়ভাবে যাই বলুক না কেন, তাদের যারা গ্রাসফুটে আছে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে। অস্তিত্ব টিকিয়ে রাখতে তাদের নেতারা উপজেলা নির্বাচনে অংশ নেবে।”


তিনি আরও বলেন, “বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করেছে। ২৮ অক্টোবরের স্মৃতি ভুলে যাওয়ার কথা না। বিএনপির আন্দোলনের কত ভয়ংকর হতে পারে তা বার বার দেখিয়েছে। তাদের আন্দোলনের অর্থ বুঝি। জনগণের সম্পৃক্ততার ছিল না বলে অতীতে তারা ব্যর্থ। ”


আরও পড়ুন:  আজ পোস্তগোলা সেতুতে যান চলাচল বন্ধ


এ সময় উপস্থিত ছিলেন, আ. লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপদপ্তর সায়েম খান প্রমুখ।


জেবি/এসবি