জাকের তাণ্ডবের পরও ‌‘তীরে এসে তরী ডুবল’ বাংলাদেশের


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০:০০ অপরাহ্ন, ৪ঠা মার্চ ২০২৪


জাকের তাণ্ডবের পরও ‌‘তীরে এসে তরী ডুবল’ বাংলাদেশের
ছবি: সংগৃহীত

বাংলাদেশের টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার বিদায়ের পর আবারও বিপাকে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তুলেন অভিষিক্ত জাকের আলী।  


তবে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি জাকের। এতে বাংলাদেশ হারে হয় ৩ রানে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে ১-০তে এগিয়ে গেল শ্রীলঙ্কা।


সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৬১ রান করেছেন সাদিরা সামারাবিক্রমা। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৩ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেছেন জাকের।


শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ রান। দাসুন শানাকার করা ওভারের প্রথম বলটি ছিল ফুলটস, সেখানে ব্যাট চালিয়ে মিড অফে ধরা পড়েন রিশাদ হোসেন। পরের বলটি নতুন ব্যাটার তাসকিনকে ওয়াইড করেন শানাকা। বৈধ দ্বিতীয় বলে এক রান নিলে স্ট্রাইক পান জাকের। তখন ৪ বলে বাংলাদেশের প্রয়োজন ১০ রান। এমন সমীকরণের সামনে সীমানায় ধরা পড়েন জাকের। শরিফুল ইসলাম উইকেটে এসে প্রথম বলেই চার মারেন। পরের বলে আরও এক রান নিলে শেষ বলে জয়ের জন্য প্রয়োজন হয় ৫ রান। কিন্তু তাসকিন ১ রানের বেশি নিতে পারেননি। শ্রীলঙ্কা জয় পায় ৩ রানের।


আরএক্স/