ভারতকে ৩ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৩৬ অপরাহ্ন, ৫ই মার্চ ২০২৪


ভারতকে ৩ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

এবারের সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। 


মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নেপালের আনফা স্টেডিয়ামে শক্তিশালী ভারতকে ৩-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে নাম লেখায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।


এই জয়ের ফলে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে প্রীতি-অর্পিতারা। শেষ ম্যাচে শুক্রবার (১ মার্চ) ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশের কিশোরীরা।


এদিন ম্যাচের শুরুতেই আলপি আক্তারের গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে। বিরতির পর ৫৪ মিনিটে ভারতের আনুশকা কুমারী একটি গোল করার সমতা ফেরে। এ সময় ডানদিক থেকে আনুশকার উড়িয়ে মারা বল পোস্টে লেগে জালে জড়ায়।


আরও পড়ুন: অভিষেকেই রেকর্ডের ছড়াছড়ি জাকের আলীর


পরে ৭৮ মিনিটে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় নিজেদের অর্ধ থেকে লম্বা পাসে বল পাঠান বাংলাদেশের এক খেলোয়াড়। সেটা ভারতের ডি বক্সের সামনে দু'জন রক্ষণভাগের খেলোয়াড়ের সাথে লড়াই করে দখলে নেন সুরভী আক্তার প্রীতি। এরপর দারুণ প্লেসিং শটে ভারতের গোলরক্ষক সুরাজ মুনি কুমারীকে পরাস্ত করে জালে পাঠান। 


আরও পড়ুন: জাকের তাণ্ডবের পরও ‌‘তীরে এসে তরী ডুবল’ বাংলাদেশের


শেষ মুহূর্তে (৯০ মি.) আরো একটি গোল পায় বাংলাদেশ। এসময় কর্নার পায় তারা। কর্নার থেকে অনন্যা মুর্মু বিথির উড়িয়ে মারা বলটিতে ভারতের গোলরক্ষকের হাত ছুঁয়ে গিয়ে বাংলাদেশের অধিনায়ক অর্পিতা বিশ্বাসের পায়ের সামনে পড়ে। আলতো টোকায় বল জালে জড়াতে ভুল করেননি অর্পিতা। এতে করেই ৩-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।


জেবি/এসবি