মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৩ ফার্মেসিকে জরিমানা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪১ অপরাহ্ন, ৭ই মার্চ ২০২৪


মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৩ ফার্মেসিকে জরিমানা
ছবি: জনবাণী

কুষ্টিয়ার ভেড়ামারায় ঔষধের দোকানে মোবাইল কোর্টের অভিযানে মেয়াদ উত্তীর্ণ ও ফ্রি সেম্পল ওষুধ বিক্রয় করার দায়ে তিন ফার্মেসিকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 


বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুর ২.৩০ টার সময় এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন  ভেড়ামারা  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট  আকাশ কুমার কুন্ডু সহ সঙ্গীয় কর্মকর্তারা। 


আরও পড়ুন: প্রধানমন্ত্রী উদ্বোধনের মাধ্যমে কুষ্টিয়া মেডিকেলের বহির্বিভাগ চালু হচ্ছে


অভিযান সূত্রে জানা গেছে, মোবাইল কোর্ট বৃহস্পতিবার দুপুর ২.৩০ টার সময় ভেড়ামারা রেলবাজারে ঔষধের দোকানে অভিযান চালিয়ে ফরাদ ফার্মেসী, শিশির ফার্মেসী ও তুষার ফার্মেসী কে মেয়াদ উত্তীর্ণ ও ফ্রি সেম্পল ঔষধ বিক্রয় করার অপরাধে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন। 


ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডুর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক ঔষধ প্রশাসন (কুষ্টিয়া) কে এম মুহসীনিন মাহবুব, ঔষধ তত্ত্বাবধায়ক প্রশাসন (কুষ্টিয়া) মিঠুন কুমার ঘোষ, ডাক্তার কানিশ ফারজানা উপজেলা প্রাণিসম্পদ সম্পদ কর্মকর্তা, এসআই শরিফুল ইসলাম  এবং কেমিস্ট অ্যান্ড ড্রাগ এসোসিয়েশনের উপজেলা শাখার সভাপতি আব্দুর রাজ্জাক সহ গণমাধ্যম কর্মীরা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত সাংবাদিকদের  বলেন, “প্রথমবারের মতো  সতর্ক করা হচ্ছে  এরপরে যদি কোন দোকানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফ্রি সেম্পল  বিক্রয় করা, তাহলে  তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।”


আরএক্স/