মিয়ানমার সীমান্তে গ্রেনেড হামলায় আহত যুবকের এক মাস পরে মৃত্যু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৮ অপরাহ্ন, ৮ই মার্চ ২০২৪


মিয়ানমার সীমান্তে গ্রেনেড হামলায় আহত যুবকের এক মাস পরে মৃত্যু
নিহতের আত্নীয়স্বজন। ছবি: জনবাণী

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জের ধরে অনুপ্রবেশের চেষ্টাকারির ছুড়ে মারা হাত গ্রেনেডে আহত যুবক আনোয়ার সালাম মোবারক (৩২) অবশেষে মারা গেছেন।


কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার (৭ মার্চ) মধ্যরাতে এই যুবকের মৃত্যু হয় বলে জানিয়েছেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. আশিকুর রহমান।


আরও পড়ুন: মিয়ানমারে সংঘাত: তিন রাত গুলির শব্দ আসেনি, শান্ত টেকনাফ সীমান্ত


নিহত যুবক আনোয়ার সালাম মোবারক, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে দক্ষিণ রহমতের বিল এলাকার আবদুস সালামের ছেলে।


পালংখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলতাজ আহমদ জানান, গত ৭ ফেব্রুয়ারি মোবারক সীমান্তবর্তী জমিতে কাজ করছিল। এসময় মিয়ানমার থেকে অনুপ্রবেশকারি একযুবককে দেখে আটকানোর চেষ্টা করে। এসময় যুবকের হাতে থাকা একটি গ্রেনেড ছুড়ে মারে। এতে আহত মোরবককে চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হয়। ওখান থেকে তাকে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। পরে আবারও আনা হয় কক্সবাজার সদর হাসপাতালে। দীর্ঘ একমাস চিকিৎসাধিন অবস্থায় থাকার পর মোবারকের মৃত্যু হল। আইনী প্রক্রিয়ার জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে।


নিহতের স্ত্রী মরিয়ম জানান, তাদের সংসারে ২ মেয়ে ও এক ছেলে। কৃষিকাজ করেই জীবিকা পরিচালনা করেন মোবারক। প্রতিদিনের মত কৃষি জমি কাজ করতে গিয়ে আহত হয়েছিল।


আরও পড়ুন: নাফনদী দিয়ে ২ রোহিঙ্গা নারীকে অনুপ্রবেশ করতে দেয়নি বিজিবি


শাশুড় জাগির হোছন জানান, গ্রেনেড হামলায় মোবারকের মাথা, পা ও পেটে আঘাত প্রাপ্ত হয়েছিল। ১ মাস চিকিৎসার পরও বাঁচানো গেল না।


উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন জানান, বিষয়টি এখনও পর্যন্ত পুলিশকে অবহিত করা হয়। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরএক্স/