‘খায়রুন লো’ গানের গীতিকার আর নেই


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৬ অপরাহ্ন, ১২ই মার্চ ২০২৪


‘খায়রুন লো’ গানের গীতিকার আর নেই
আব্দুল ওয়াদুদ রঙ্গিলা - ফাইল ছবি

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন খায়রুন সুন্দরীসহ বেশ কিছু ব্যবসাসফল চলচ্চিত্র অভিনেতা ও গীতিকার শেরপুরের সন্তান আব্দুল ওয়াদুদ রঙ্গিলা (৫০)।


মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।


জানা যায় , বহুদিন উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছিলেন আব্দুল ওয়াদুদ রঙ্গিলা। এক সপ্তাহ আগে ব্রেইন স্ট্রোকে তিনি ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


মঙ্গলবার বিকেলে তার মরদেহ শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের সাপমারী পীরগঞ্জ বাজার এলাকার গ্রামের বাড়িতে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে।


আরও পড়ুন: পবিত্র রমজানে যে আহ্বান জানালেন জয়া আহসান


গীতিকার আব্দুল ওয়াদুদ রঙ্গিলার স্বজনরা জানিয়েছেন, লোককাহিনী নিয়ে নির্মিত খাইরুন সুন্দরী সিনেমাতে খাইরুন সুন্দরীর ছোটভাই রফিক চরিত্রে সফল অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়।


আরও পড়ুন: জেলখানার অভিজ্ঞতা নিয়ে এবার বই লিখছেন পরীমণি


পরে তিনি চিনিবিবি, মালেকা সুন্দরী ও অগ্নিসাক্ষীসহ বেশ কিছু ব্যবসাসফল ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন। সেইসাথে তিনি ছিলেন একাধিক ছবির নির্মাতা, প্রযোজক, গীতিকার ও সুরকার।


এছাড়া  নাটক ও কবিতা লিখতেন তিনি। সেই সুবাদে শেরপুরের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি ছিলেন একজন পরিচিত ও প্রতিভাময় মুখ। তার মৃত্যুর খবরে শেরপুরের সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।


জেবি/এসবি