‘এত বছর ক্রিকেট খেলেও কোনো উন্নতি নেই অশ্বিনের’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:২২ অপরাহ্ন, ১৪ই মার্চ ২০২৪


‘এত বছর ক্রিকেট খেলেও কোনো উন্নতি নেই অশ্বিনের’
রবিচন্দ্রন অশ্বিন | ছবি: সংগৃহীত

রবিচন্দ্রন অশ্বিন নিজের অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেটে দখল করেছিলেন। বিনিময়ে ১২৮ রান দিয়েছিলেন। সম্প্রতি নিজের শততম টেস্টের মাইলফলক স্পর্শ করেছেন এই ক্রিকেটার। ইংল্যান্ডের বিপক্ষে তার এই টেস্ট পারফরম্যান্স ঠিক যেন অভিষেক টেস্টের মতোই। বল হাতে ১২৮ রানের বিনিময়ে ৯ উইকেট শিকার করেছেন, আর ব্যাটিংয়ে কোনো রান করতে পারেননি তিনি।


অশ্বিনের অভিষেক টেস্ট আর শততম টেস্ট ফিগারের মধ্যে এমন মিলটা কাকতালীয় ভাবেই ঘটেছে। তবে এই ব্যাপারটা যেন চোখ এড়ায়নি ভারতীয় স্পিনারের। কিছুটা ফান করেই এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।


আরও পড়ুন: আবারও র‌্যাঙ্কিয়ের শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন


সর্বপ্রথম এই রেকর্ডটি ‘স্যাভেজ সিয়ারাম’ নামের একটি এক্স অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাস দেওয়া হয়। আর সেই পোস্টটিই শেয়ার করেছেন তিনি। এর ক্যাপশনে লিখেছেন, 'এত বছর ক্রিকেট খেলেও কোনো উন্নতি নেই অশ্বিনের। শুধু আমার মা–ই এধরনের কথা বলতে পারেন।'


অশ্বিনের টেস্টে অভিষেক ঘটেছিল ২০১১ সালে, দিল্লিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন, এবং দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট শিকার করেছেন। এদিন ধর্মশালায় নিজের শততম টেস্ট ম্যাচেও প্রথম ইনিংসে উইকেট তুলে নেন ৪টি, আর দ্বিতীয় ইনিংসে ৫টি। এক্ষেত্রে ইনিংসের ভিন্নতা থাকলে ম্যাচের পরিসংখ্যান একই রকমের ছিল।


এমএল/