কলকাতায় বহুতল ভবন ভেঙে নিহত ২


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ০১:০৮ অপরাহ্ন, ১৮ই মার্চ ২০২৪


কলকাতায় বহুতল ভবন ভেঙে নিহত ২
ছবি: প্রতিনিধি

পশ্চিমবঙ্গের কলকাতায় গার্ডেনরিচে নির্মাণাধীন বহুতল ভবন ভেঙে ২ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ‍্যা দাঁড়িয়েছে ১৫ জনে। এছাড়া ভবনের নিচে অনেক মানুষ আটকা রয়েছে। এ ঘটনায় আরও হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। 


সোমবার (১৮ মার্চ) সকালে এনডিআরএফ এর একটি দল উদ্ধার কাজ শুরু করে। এর আগে রাতভর চলেছে উদ্ধার কাজ। রাজ‍্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম নিজে দাঁড়িয়ে থেকে উদ্ধার কাজের তদারকি করেছেন। 


আরও পড়ুন: প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে পুতিনের জয়


দুর্ঘটনার খবর পেয়ে সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। 


এদিকে, বহুতলটি বেআইনিভাবে তৈরি হচ্ছিল বলে অভিযোগ ওঠায় কড়া ব‍্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মেয়র। প্রোমোটারকে ইতোমধ্যেই গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে। 


আরও পড়ুন: শ্রাদ্ধবাড়ির খাবার খেয়ে হাসপাতালে ভর্তি অন্তত ১৫০ জন


উল্লেখ্য, কলকাতা পুরসভার ১৩৪নং ওয়ার্ডের জে ৫১৩/৫ ফতেপুর ব‍্যানার্জি বাগান লেন। এখানেই একটি নির্মাণাধীন বহুতল রবিবার (১৭ মার্চ) মাঝরাতে আচমকা ভেঙে পড়ে। বহুতলের আশপাশে বসতিদের যে টালির বাড়ি ছিল তা ভেঙে যায়। ওই বিশাল স্তূপে আটকে পড়েন বসতির বাসিন্দারা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে যায় দমকল ও পুলিশ। ভেঙে পড়া বহুতলের অংশ ও টালির ছাদের নিচে থেকে একে একে সকলকে উদ্ধার করা হয়। ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।পরে তাদের মধ‍্যে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃত একজনের নাম হাসিনা বিবি। অপরজনের পরিচয় এখনও জানা যায়নি।


জেবি/এসবি