চমক রেখে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৯ অপরাহ্ন, ১৮ই মার্চ ২০২৪


চমক রেখে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের
ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে শান্ত বাহিনী। এবার লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবে টিম টাইগার। সিরিজের প্রথম টেস্টকে কেন্দ্র করে চমক রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন গাজী আশরাফ হোসেন লিপুর নির্বাচক প্যানেল।


সোমবার (১৮ মার্চ) নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে সিলেটে প্রথম টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে জায়গা পেয়েছেন দুই নতুন মুখ পেসার মুশফিক হাসান এবং নাহিদ রানা।


আরও পড়ুন: ম্যাচ সেরা হলেন রিশাদ, সিরিজ সেরা শান্ত


এ ছাড়াও ওয়ানডে সিরিজের মাঝ পথে দল থেকে বাদ পড়া লিটন কুমার দাস রয়েছেন এই টেস্ট স্কোয়াডে। শুক্রবার (২২ মার্চ) সিলেটে প্রথম টেস্টে মাঠে নামবে দু্ই দল। সিরিজের ২য় ও শেষ টেস্ট মাঠে গড়াবে শনিবার (৩০ মার্চ) থেকে। এই দুই ম্যাচ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেল ২০২৩-২৫ এর অংশ হিসেবে পরিগণিত হবে।


প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, আমাদের মনে হয়েছে প্রথম টেস্টের স্কোয়াড অনেক ভারসাম্যপূর্ণ। টেস্ট দলটা অনেকটাই গোছালো, নাহিদ রানা এর সাথে যোগ হয়েছে। লিটন দাস ফিরেছে, শেষ সিরিজে সে ছুটিতে ছিল। প্রতিটি বিভাগেই যথেষ্ট ব্যাকআপ রাখা হয়েছে। আমার মনে হয় দলটা এই কন্ডিশনের সাথে মানিয়ে নিতে পারবে।


আরও পড়ুন: রিশাদ ঝলকে বাংলাদেশের সিরিজ জয়


টেস্ট স্বোয়াডে নতুন অন্তর্ভুক্ত রানাকে নিয়ে তিনি বলেন, ‘রানা খুবই রোমাঞ্চকর একজন ক্রিকেটার। সে সম্ভবত বর্তমানে বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির একজন বোলার, বাউন্সও করাতে পারে বেশ ভালো। যদিও এখন তার জন্য কেবল শুরু, তার প্রথম শ্রেণির ক্রিকেট রেকর্ড মুগ্ধ করার মতো। আরেকজন পেসার আছেন মুশফিক হাসান, এবাদত-তাসকিনদের অনুপস্থিতিতে তাদের পরখ করার এটাই সঠিক সময় আমাদের কাছে।


বাংলাদেশের ১ম টেস্ট স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন দিপু, খালেদ আহমেদ, মুশফিক হাসান এবং নাহিদ রানা।


এমএল/