টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, অভিষেক নাহিদ রানার


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০:২১ পূর্বাহ্ন, ২২শে মার্চ ২০২৪


টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, অভিষেক নাহিদ রানার
ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো সিলেটে টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। শুক্রবার (২২ মার্চ) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে সফরকারী লঙ্কানদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক শান্ত। এ ম্যাচে পেসার নাহিদ রানার অভিষেক হয়েছে।


ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের পর এখন লাল বলে চোখ বাংলাদেশের। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।


আরও পড়ুন: লঙ্কানদের বিপক্ষে জয়ের জন্য মাঠে নামবে টাইগাররা


এদিকে ত্রয়ী পেস আক্রমণের সাথে একাদশে দুই বিশেষায়িত স্পিনার রেখেছে টাইগার টিম ম্যানেজমেন্ট। শরিফুল-খালেদের সাথে অভিষিক্ত নাহিদ রানা। অন্যদিকে স্পিন আক্রমণে তাইজুলের সাথে আছেন মেহেদী হাসান মিরাজ।


লঙ্কানদের বিপক্ষে এই সিরিজ দিয়েই ক্রিকেটের রাজকীয় এই ফরম্যাটে নতুন অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। গত বছরে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক শান্তর অধীনে জয় পেয়েছিল লাল-সবুজের দল।


এদিকে কিউইদের বিপক্ষে সবশেষ টেস্টের একাদশে ছিলেন না উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। তবে এই ম্যাচ দিয়েই টেস্ট একাদশে ফিরেছেন এই ব্যাটার।


আরও পড়ুন: সাকিবের জাতীয় দলে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 


বাংলাদেশের একাদশ : মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, জাকির হাসান, শাহাদাত হোসেন, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, খালেদ আহমেদ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম এবং নাহিদ রানা।


শ্রীলঙ্কার একাদশ : দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিশান ফার্নান্ডো, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্ডিমাল, প্রভাত জয়সুরিয়া, কামিন্দু মেন্ডিস, কাসুন রাজিতা, বিশ্ব ফার্নান্ডো এবং লাহিরু কুমারা।


এমএল/