পার্থসারথি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১২:২৯ অপরাহ্ন, ২৩শে মার্চ ২০২৪


পার্থসারথি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন
ছবি: সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমালেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৮ বছর। 


অনেকদিন ধরে সিওপিডির সমস্যায় ভুগছিলেন এই অভিনেতা। ফুসফুসে সংক্রমণ ছিল তার। এর পাশাপাশি নিউমোনিয়াও ধরা পড়েছিল। অভিনেতার বুকে এই সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। গত ৪৩ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।


আরও পড়ুন: আমি তো সবাইকে রং লাগাতে দিই না: স্বস্তিকা


জানা গেছে, পার্থসারথি গত ৯ ফেব্রুয়ারি থেকে বাঙুর হাসপাতালের ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন। অবশেষে মৃত্যুর কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমালেন বর্ষীয়ান এই অভিনেতা।


শুক্রবার (২২ মার্চ) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম। এ অভিনেতা সংগঠনটির সহসভাপতি ছিলেন।


ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়— আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি, প্রখ্যাত অভিনেতা এবং আমাদের ফোরামের সহ-সভাপতি পার্থসারথি দেব শুক্রবার (২২ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার অকালমৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করছে ফোরাম।


আরও পড়ুন: ডিভোর্সি পুরুষকেই বিয়ে করা উচিত: শ্রীময়ী


শনিবার (২৩ মার্চ) দুপুর ১২টায় টেকনিশিয়ান স্টুডিয়োতে পার্থসারথির মরদেহ নিয়ে যাওয়া হবে। এই অভিনেতার সহকর্মী, ভক্ত, প্রিয়জনেরা চাইলে সেখানে গিয়ে মাল্যদান এবং শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন।


প্রসঙ্গত, ‘কাকাবাবু হেরে গেলেন’, ‘প্রেম আমার’ ‘লাঠি’,-সহ একাধিক জনপ্রিয় বাংলা ছবিতে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি স্ত্রীর সাথে বিবাহবিচ্ছেদ হয় তার। এ অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে টলিপাড়ায়। দীর্ঘ ৪০ বছর ধরে অভিনয়ের সাথে যুক্ত ছিলেন পার্থসারথি দেব। সূত্র: আনন্দবাজার


এমএল/