ঈদে মুনের নতুন দুই গান


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০১:১৯ অপরাহ্ন, ২৩শে মার্চ ২০২৪


ঈদে মুনের নতুন দুই গান
ছবি: প্রতিনিধি

এক সময়ের জনপ্রিয় কন্ঠ শিল্পী মুন। কুমিল্লা জেলায় জম্ম হলেও শৈশব থেকে কৈশরী বয়সটা কাটে চট্টগ্রামে। ছোটবেলায় স্বপ্ন ছিল ডাক্তার হবেন। কিন্তু গানকে ভালবেসে আট বছর বয়স থেকে শুরু করেন গান গাওয়া। স্কুলে লেখাপড়া করার সময়ে গানের প্রতিযোগিতায় বিভিন্ন সময় অংশ নিতেন। 


২০০৪ সালে প্রথম দয়ার সাগর নামে গানের অ্যালবাম প্রকাশ করেন। ২০০৬ সালে তকদিরে কেল্লা নামের গানের এ্যালবামটির মধ্য দিয়ে দর্শক জনপ্রিয়তায় আসেন কন্ঠ শিল্পী মুন। সংগীতের শুরুটা তার বিভিন্ন মাজার এবং অলি আউলিয়াদের নিয়ে গান গাওয়ার মধ্য দিয়ে শুরু করেন। তার মাজার ভিত্তিক গানগুলোর মধ্যে শাহজালাল বাবা, শাহ্ আলী বাবা, গনি শাহ্ নামের এ্যালবাম গুলো দর্শক জনপ্রিয়তার মধ্যে উল্লেখযোগ্য ছিল। ২০০৮ সালে তরঙ্গ ইলেকট্রনিক্স ক্যাসেট কোম্পানির প্রযোজনায় জ্বালা শিরোনামের এ্যালবামের মধ্য দিয়ে আধুনিক গানের আত্মপ্রকাশ ঘটে। আধুনিক গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন মুন।


আরও পড়ুন: বুর্জ খলিফায় ‘রাজকুমার’র প্রচার, ব্যয় হতে পারে যত টাকা


একের পর এক আধুনিক গানের অ্যালবাম প্রকাশ হতে থাকে তিনি। রূপবান,তুফান,আগুন,নেশা,চাবিওয়ালা,ডিস্কো এ্যালবাম গুলো সিডি বাজারে দর্শকদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন। ২০১২ সালে প্রথম বাংলা সিনেমার গানে কণ্ঠ দেন মুন। এ পর্যন্ত প্রায় ১০০ এর মত সিনেমার গানের কন্ঠ দিয়েছেন তিনি। মাই নেইম ইজ খান,হিরো দ্যা সুপারস্টার,খোদার পরে মা সময়ের জনপ্রিয় চলচ্চিত্রের গানগুলোতে কন্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী মুন। 


সংগীত জগৎতের শুরুটা মাজার ভিত্তক গান দিয়ে শুরু করলেও আধুনিক গান গাওয়ার পর কেন মাজার ভিত্তিক গানে কন্ঠ দেন নি, সে বিষয়ে দৈনিক জনবানীকে সংগীতশিল্পী মুন জানিয়েছেন, ভিবিন্ন মাজার কমিটির লোক সেই সময় আমার প্রতি বিরোধীতা করেছিলেন। আমি নারী শিল্পী হওয়ায় তারা এই বিরোধীতা করেছেন বলে উল্লেখ্য করেছিলেন। নারীরা মাজারের গান গাইতে পারবেন না বলে তারা প্রতিবাদ জানিয়েছিল। কিন্তু আমি বুঝতে পেরেছিলাম এটা আমার সাথে সেই সময় ষড়যন্ত্র করা হয়েছিল। আমার মাজার ভিত্তিক গানগুলো জনপ্রিয়তা অর্জন করায় অনেকে আমাকে প্রতিদ্বন্দ্বী মনে করে আমার প্রতি সেই সময়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল।


আরও পড়ুন: বুবলীকে ‘শিক্ষিত ছাগল’ আখ্যা পরীমণির!


আর তাই মাজার ভিত্তিক গান ইচ্ছে থাকলেও তখন আর গাওয়া হয়নি। বর্তমানের ব্যস্ততা এবং নতুন গানের বিষয়ে তিনি আরো জানান, স্যোসাল মিডিয়ায় নিয়মিত গান প্রকাশ করে যাচ্ছি। নিজের নামে করেছি ইউটিউব চ্যানেল। মুন সুর নামে ইউটিউব চ্যানেলটিতে নিয়মিত গান প্রচারের জন্য উদ্যোগ নিয়েছি। সময়ের সাথে নিজেকে তাল মিলিয়ে নিতে একটু সময় লেগে গিয়েছে তাই স্যোসাল মিডিয়াতে দীর্ঘদিন নতুন গান প্রচার হয়নি। এখন নিয়মিত বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে গান গেয়ে যাচ্ছি।


সম্প্রতি মাহী মিউজিক ভিশন নামের ইউটিউব চ্যানেলের ব্যানারে আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে মৌলিক গানে কন্ঠ দিয়েছি, আশা করি এ গান দুটির মধ্য দিয়ে মুনকে আবার সবার মনে পরবে। আগামী দিনের স্বপ্ন ভালো কিছু গান দর্শকদের উপহার দেওয়া। গানের মধ্য দিয়ে যুগ যুগ ধরে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেওয়ার জন্য সর্ব যুগের সেরা গান গাইতে চাই। কন্ঠ শিল্পী মুন দেশ বিদেশে অংশগ্রহণ করেছেন অসংখ্য কনসার্টে। লাইভ কনসার্টে তার দর্শক বেশ জনপ্রিয়তাও আছে।


এমএল/