মাঠে বসে আইপিএল দেখার অনুমতি মিললো কুকুরের!


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৪৯ অপরাহ্ন, ৩০শে মার্চ ২০২৪


মাঠে বসে আইপিএল দেখার অনুমতি মিললো কুকুরের!
ছবি: সংগৃহীত

এবার মানুষের সাথে স্টেডিয়ামে বসে আইপিএল দেখার সুযোগ পেয়েছে পোষা কুকুর। ইতোমধ্যে বেঙ্গালুরুর মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে একটি ‘ডগ আউট’ জোন প্রস্তুত করা হয়েছে। যেখানে পোষা কুকুরদের নিয়ে বসে খেলা দেখতে পারবেন ভক্তরা। তবে শুধু পোষা কুকুরদেরই মাঠে নিয়ে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।


শুক্রবার (৩০ মার্চ) ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে নামার আগেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সমর্থকরা সুখবরটি পায়।


এর আগে গত ২০১৯ সালে প্রথমবার এই ব্যবস্থা করা হয়েছিল চিন্নাস্বামী স্টেডিয়ামে। তবে সেটা প্রতিটি ম্যাচের জন্য ছিল না। এ বার থেকে প্রতি ম্যাচে এই ব্যবস্থা থাকবে।


আরও পড়ুন: নেতৃত্ব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিল পিসিবি


বেঙ্গালুরুর সহ-সভাপতি রাজেশ মেনন এ প্রসঙ্গে জানান, “আমরা এই নতুন ব্যবস্থা করতে পেরে খুব খুশি। এবার থেকে সমর্থকরা নিজেদের পোষাদের নিয়ে আরও মজা করে খেলা দেখতে পারবেন। আগে অনেকেই মাঠে বসে খেলা দেখতে পারতেন না। কারণ, বাড়িতে পোষ্য থাকত। এই ব্যবস্থার ফলে তারাও মাঠে আসতে পারবেন। আরসিবি সব সময় নিজেদের সমর্থকদের কথা ভাবে। সেই কারণেই এই ব্যবস্থা করা হয়েছে।”


আরও পড়ুন: আসন্ন বিশ্বকাপের আগেই আবারও অধিনায়ক হতে পারেন বাবর


ফ্র্যঞ্চাইজিটি জানায়, সব প্রজাতির পোষ্য কুকুরদের মাঠে আনা যাবে। তারা যাতে আরাম করে চলাফেরা করতে পারে তার জন্য পর্যাপ্ত জায়গা থাকবে। খাবার ও পানির ব্যবস্থাও থাকবে। কোনো পোষ্য যদি অসুস্থ হয়ে পড়ে তার জন্য চিকিৎসকদেরও রাখা হবে।


জেবি/এসবি