সিরাজগঞ্জে একসঙ্গে ৪ কন্যা সন্তান জন্ম দিলেন গৃহবধু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৪ অপরাহ্ন, ৪ঠা এপ্রিল ২০২৪


সিরাজগঞ্জে একসঙ্গে ৪ কন্যা সন্তান জন্ম দিলেন গৃহবধু
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জে একসঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিলেন এক গৃহবধূ।


বুধবার (০৩ এপ্রিল) বিকেল ৩ টার দিকে জেলার শাহজাদপুর উপজেলার ইসলামিয়া হাসপাতালে সিজারের মাধ্যমে জমজ ৪ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সোনিয়া পারভিন (২৩) নামের এক গৃহবধূ।


গৃহবধূ খুকনী ইউনিয়নের ব্রাহ্মণ গ্রামের ভ্যান চালক মো: সবুজের স্ত্রী। আরবিতে ৪ নবজাতকের নাম সাজিয়ে রাখা হয়েছে লাম, মীম, নূন ও জীম। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। এছাড়াও এদের সংসারে ১১ বছর বয়সী আর একটি মেয়ে সন্তান রয়েছে।


হাসপাতালের ম্যানেজার গোলাম মোস্তফা জানান, মা ও নবজাতকদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়েছে।


আরও পড়ুন: সিরাজগঞ্জে গাঁজাসহ ৪ মাদক কারবারি আটক


শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এম আর তালুকদার মুজিব বলেন, ৪ টি কন্যা সন্তানের মধ্যে একটি খুবই কম ওজন নিয়ে জন্ম নিয়েছে। তাকে সহ সব শিশুকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। আশাকরি মা সহ নবজাতকরা সুস্থ থাকবে।


আরও পড়ুন: সিরাজগঞ্জে সরিষার হলুদ ফুলে ছেয়ে গেছে ফসলের মাঠ


সবুজ ও তার স্ত্রী সোনিয়া বলেন, এবার একসাথে চার কন্যা সন্তানের জন্ম হওয়ায় আমার পরিবার ও আত্মীয় স্বজন সবাই খুশি হয়েছে। এটা আল্লাহর তাআলার রহমত। তবে আমরা গরীব মানুষ, ৪ নবজাতকের ভরনপোষণ করতে অনেক কষ্ট হবে।


জেবি/এসবি