দুমকিতে হঠাৎ ডায়রিয়ার আক্রান্ত হয়ে হাসপাতালে ৪৫ রোগী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৭ অপরাহ্ন, ৪ঠা এপ্রিল ২০২৪


দুমকিতে হঠাৎ ডায়রিয়ার আক্রান্ত হয়ে হাসপাতালে ৪৫ রোগী
ছবি: সংগৃহীত

পটুয়াখালীর দুমকিতে আবারো হটাৎ ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে, হাসপাতালে রোগীদের ভিড়। গত এক সপ্তাহে ডায়রিয়াক্রান্ত নারী-পুরুষ ও শিশুসহ ৪৫ জন রুগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। 


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকার ডায়রিয়ায় আক্রান্ত ২৫জন নারী, ১২জন পুরুষ ও ৮শিশুসহ মোট ৪৫জন রুগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরও পড়ুন: দুমকিতে দুই দিনব্যাপী প্রধান মন্ত্রীর পক্ষে ঈদ উপহার বিতরণ


উপজেলা হাসপাতালের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. এজিএম এনামুল হক বলেন, গত ২৪ ঘন্টায় বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত অন্তত ১০ জন ডায়রিয়ায় আক্রান্ত রুগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তি হওয়া রুগীদের ফ্রি স্যালাইন ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ দিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।


আরও পড়ুন: দুমকিতে এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা লোপাট


তিনি আরও জানান, এ পর্যন্ত ভর্তি হওয়া রুগীদের মধ্যে ২৮জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন। বর্তমানে ৯ জন নারী, ৫জন পুরুষ ও ১জন শিশু রুগীকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিশুদ্ধ পানির অভাব, প্রচন্ড গরম, রমজানে ইফতারীতে তৈলাক্ত খাবারের প্রভাবে ডায়রিয়া ছড়াচ্ছে। এতে ভয়ের কিছু নেই।


ডায়রিয়ায় আক্রান্ত রুগীকে দ্রুত উপজেলা হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়ে তিনি জানান, পর্যাপ্ত স্যালাইন ও অন্যান্য ঔষধ পত্র মওজুদ আছে।


জেবি/এসবি